Advertisement
০৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

কৃষ্ণনগরে জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা। টি২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ। ডিএ নিয়ে রাজ্যের বিরুদ্ধে মামলার শুনানি হাই কোর্টে। দক্ষিণ কলকাতায় ফিরহাদের ডেঙ্গি সচেতনতা মিছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ০৭:৪১
Share: Save:

কৃষ্ণনগরে মুখ্যমন্ত্রীর জনসভা

তিন দিনের জেলা সফরে মঙ্গলবার নদিয়া গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর কৃষ্ণনগরে একটি জনসভা করবেন। দুপুর নাগাদ সভাটি হবে। তার পর মমতা যাবেন শান্তিপুরে। রাস উৎসবে অংশ নেওয়ার কথা তাঁর।

টি২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল

টি২০ বিশ্বকাপের আজ প্রথম সেমিফাইনাল ম্যাচ রয়েছে। পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের খেলা। দুপুর দেড়টা নাগাদ খেলাটি শুরু হবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। প্রতিপক্ষকে পরাজিত করে ফাইনালে ওঠাই আপাতত চ্যালেঞ্জ রোহিত শর্মাদের কাছে। সেই মতো শুরু হয়েছে প্রস্তুতিও। আবার বিগত কয়েকটি ম্যাচ থেকে শিক্ষা নিয়ে এই ম্যাচে কিছু পরিবর্তন আনতে পারে রাহুল দ্রাবিড় বাহিনী। সব মিলিয়ে আজ ভারতীয় দলের বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ডিএ: রাজ্যের বিরুদ্ধে মামলার শুনানি হাই কোর্টে

মহার্ঘভাতা বা ডিএ নিয়ে কলকাতা হাই কোর্টের নির্দেশ পালন করেনি এই রাজ্য। এই অভিযোগ তুলে রাজ্যের মুখ্যসচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করে কর্মচারী সংগঠনগুলি। আজ এই মামলাটির শুনানি রয়েছে বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে।

ফিরহাদের ডেঙ্গি সচেতনতা মিছিল

ডেঙ্গি নিয়ে শহরবাসীকে সচেতন করতে আজ মিছিল করছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সকাল ৯টা নাগাদ চেতলার মেয়র ক্লিনিকের সামনে থেকে এই মিছিল শুরু হবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি খুবই উদ্বেগজনক। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। ডেঙ্গি নিয়ে সচেতনতা শুরু করেছে প্রশাসন। কলকাতা ও জেলাগুলিতে ডেঙ্গি মোকাবিলায় বিশেষ পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছে নবান্ন। আবার এই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। ডেঙ্গি মোকাবিলায় শাসক দলের ব্যর্থতার দিকে আঙুল তুলছে বিরোধীরা।

আবহাওয়া কেমন?

আপাতত রাজ্যের আবহাওয়া শুষ্ক থাকবে। জেলাতে শীত অনুভূত হলেও, কলকাতায় এখন থাকবে হালকা ঠান্ডা। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আরও ক’দিন পরে পুরোদমে শীত পড়বে রাজ্যে।

অভিনেত্রী ঐন্দ্রিলার খবর

এক সপ্তাহ পার। হাসপাতালে এখনও লড়াই চালিয়ে যাচ্ছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। হাসপাতাল সূত্রে খবর, ৭ দিন কেটে গেলেও এখনও শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। ‘সি প্যাপ’ সাপোর্টে রয়েছেন অভিনেত্রী। এখনও বিপন্মুক্ত নন নায়িকা। তবে তাঁর দেহে নতুন সংক্রমণ পাওয়া গিয়েছে, এমনটাই খবর হাসপাতাল সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE