Advertisement
১৮ মে ২০২৪
Congress

ইডি, সিবিআই নিয়ে বিক্ষোভ ঢাক বাজিয়ে

রাজ্যে দুর্নীতির তদন্তে ইডি, সিবিআইয়ের শ্লথ গতির প্রতিবাদে শুক্রবার নিজ়াম প্যালেসে বিক্ষোভের ডাক দিয়েছিল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস।

representational image

নিজ়াম প্যালেসের সামনে কংগ্রেসের বিক্ষোভ —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১০
Share: Save:

রীতিমতো ঢাক বাজিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ঘুম ভাঙানোর চেষ্টা করলেন কংগ্রেস নেতা-কর্মীরা! রাজ্যে দুর্নীতির তদন্তে ইডি, সিবিআইয়ের শ্লথ গতির প্রতিবাদে শুক্রবার নিজ়াম প্যালেসে বিক্ষোভের ডাক দিয়েছিল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। দ্রুত ও কার্যকর তদন্তের দাবিতে ঘণ্টাখানেক সেখানে বিক্ষোভ চলে। প্রতিবাদে শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায়, দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, ইন্দ্ররাজ চট্টোপাধ্যায়, নওসাদ আলম প্রমুখ। প্রদীপের বক্তব্য, ‘‘বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চাকরি-প্রার্থীদের নিয়ে রাজনীতি করছেন।

ইডি, সিবিআই নিয়ে ঢাক বাজিয়ে বিক্ষোভ।

ইডি, সিবিআই নিয়ে ঢাক বাজিয়ে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

সরকারের কাছে ন্যায়-বিচার না পেয়ে চাকরি-প্রার্থীরা আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আদালত কেন্দ্রীয় সংস্থাকে তদন্তের দায়িত্ব দিয়েছিল। কিন্তু সেই তদন্তের এমন হাল, রোজ রোজ আদালতে আধিকারিকদের ধমক খেতে হচ্ছে! যাঁরা ইডি, সিবিআই নিয়ন্ত্রণ করেন, তাঁদের বিরুদ্ধে তো শুভেন্দুর আন্দোলন করা উচিত!’’ রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক এবং বিধায়ক অগ্নিমিত্রা পালও অবশ্য এ দিন বলেছেন, ‘‘আদালত আর ইডি-কে বলতে চাই, অনেক হয়েছে! বাংলার মানুষ এই ডাকাডাকিতে (অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব) বিরক্ত। আমরা চাই, মাথারা ধরা পড়ুক। যাঁরা চুরি করেছেন, তাঁদের জেলের ভিতরে দেখতে চাই!’’ দুর্নীতির ‘মাথাদের’ ধরার দাবিতে ইডি, সিবিআইয়ের আর এক আঞ্চলিক দফতর সিজিও কমপ্লেক্সে আগামী ৫ অক্টোবর বিক্ষোভ সমাবেশেরল ডাক দিয়েছে সিপিএমও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress CBI Enforcement Directorate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE