Advertisement
১৯ মে ২০২৪
Congress

সাগরদিঘির প্রার্থীর বিরুদ্ধেও সরব তৃণমূল, কমিশনে কংগ্রেস

কমিশনকে পাঠানো চিঠিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরবাবু পাল্টা অভিযোগ করেছেন, তাঁদের প্রার্থীর বিরুদ্ধে ‘যড়যন্ত্র’ হচ্ছে। পুলিশ-প্রশাসনকে কাজে লাগিয়ে প্রার্থীকে ‘মিথ্যা মামলায় ফাঁসানো’র চেষ্টা হচ্ছে।

Picture of Adhir Ranjan Chowdhury.

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:২১
Share: Save:

সদ্যই কলকাতা হাই কোর্টে জামিন হয়েছে সাগরদিঘির কংগ্রেস নেতা সাইদুল রহমানের। এ বার ওই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের বিরুদ্ধেও যৌন হেনস্থার অভিযোগকে হাতিয়ার করে ময়দানে নামল তৃণমূল কংগ্রেস। সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগে পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে তাঁদের প্রার্থীকে ‘ফাঁসানো’র চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করে পাল্টা নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। জাতীয় নির্বাচন কমিশনকেও বিষয়টি নিয়ে চিঠি পাঠিয়েছেন লোকসভায় বিরোধী দলের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বাংলায় শাসক দল একটি উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থীকে ‘হয়রান এবং খারিজ’ করার চেষ্টা করছে বলে অভিযোগ করে রায়পুরে এআইসিসি-র প্লেনারি অধিবেশনে যোগ দিতে গিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্বও।

মুর্শিদাবাদের সাগরদিঘিতে বৃহস্পতিবার তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূর, মন্ত্রী বিরবাহা হাঁসদা ও সন্ধ্যারানি টুডু এবং বহরমপুরের জেলা তৃণমূল সভানেত্রী শাওনি সিংহ রায়েরা দাবি করেছেন, হাওড়ার যে মহিলা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বাইরনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন, তাঁর পাশে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল রয়েছে। মৌসমের দাবি, ‘‘হাওড়ায় এক মহিলা যৌন হেনস্থার অভিযোগ এনেছেন সাগরদিঘির কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের বিরুদ্ধে। ওই অভিযোগ নিয়ে পুলিশ নিরপেক্ষ তদন্ত করুক। এই নিয়ে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া উচিত ছিল। কংগ্রেসের উচিত এমন প্রার্থীকে প্রত্যাহার করে নেওয়া।।’’

কমিশনকে পাঠানো চিঠিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরবাবু পাল্টা অভিযোগ করেছেন, তাঁদের প্রার্থীর বিরুদ্ধে ‘যড়যন্ত্র’ হচ্ছে। পুলিশ-প্রশাসনকে কাজে লাগিয়ে প্রার্থীকে ‘মিথ্যা মামলায় ফাঁসানো’র চেষ্টা হচ্ছে। কমিশন যাতে সক্রিয় হয়ে এমন চেষ্টা বন্ধ করে, তার জন্য আর্জি জানিয়েছেন প্রদেশ সভাপতি। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানিয়েছেন। কলকাতায় এ দিনই অধীরবাবুর চিঠি নিয়ে কংগ্রেস নেতা অসিত মিত্র, আশুতোষ চট্টোপাধ্যায়, সৌম্য আইচ রায়, শাদাব সিদ্দিকীরা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ় আফতাবের সঙ্গে দেখা করেছেন। কংগ্রেস নেতাদের দাবি, প্রার্থীর বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ আটকানো এবং গণতন্ত্র রক্ষার দায়িত্ব সিইও-কে নিতে হবে। সিইও তাঁদের জানিয়েছেন, কমিশন বিষয়টি নিয়ে জেলা থেকে রিপোর্ট চেয়েছে। তার পরে যা করণীয়, করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE