Advertisement
০২ মে ২০২৪
Congress

রাজ্যে ‘অন্যায়’ নিয়ে প্রশ্ন তুলে ‘ন্যায়’ মিছিল

যাদবপুর ৮বি মোড় থেকে গড়িয়াহাট পর্যন্ত শনিবার দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে মিছিল করে চাকরি ‘চুরি’ হয়ে যাওয়া নিয়োগ-প্রার্থী, বেকার যুবক-যুবতী, আন্দোলনরত সরকারি কর্মচারী, এসএলএসটি চাকরি-প্রার্থী, রেশন দুর্নীতির শিকার সাধারণ মানুষ-সহ সব অংশের জন্য ‘ন্যায়ে’র দাবিতে সরব হলেন দলের কর্মী-সমর্থকেরা।

congress protest

রাহুল গান্ধীর ‘ন্যায় যাত্রা’র সমর্থনে ও রাজ্যে ‘অন্যায়ে’র প্রতিবাদে কংগ্রেসের মিছিল। দক্ষিণ কলকাতায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৩৮
Share: Save:

বাংলায় ‘ন্যায় যাত্রা’ করে গত সপ্তাহে রাজ্য ছেড়ে গিয়েছেন রাহুল গান্ধী। মোট ৭ জেলায় ঘুরলেও এ রাজ্যের কোনও বিষয় নিয়ে কোনও কথা শোনা যায়নি তাঁর মুখে। এ বার সেই ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র সমর্থনে এবং রাজ্যে ‘অন্যায়ে’র প্রতিবাদে পথে নামল কংগ্রেস। যাদবপুর ৮বি মোড় থেকে গড়িয়াহাট পর্যন্ত শনিবার দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে মিছিল করে চাকরি ‘চুরি’ হয়ে যাওয়া নিয়োগ-প্রার্থী, বেকার যুবক-যুবতী, আন্দোলনরত সরকারি কর্মচারী, এসএলএসটি চাকরি-প্রার্থী, রেশন দুর্নীতির শিকার সাধারণ মানুষ-সহ সব অংশের জন্য ‘ন্যায়ে’র দাবিতে সরব হলেন দলের কর্মী-সমর্থকেরা। এই কর্মসূচির সঙ্গে জুড়ে নেওয়া হয়েছিল সন্দেশখালির ঘটনাও। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, প্রদেশ কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায়, তপন আগরওয়াল, দক্ষিণ ২৪ পরগনা জেলা (২) কংগ্রেস সভাপতি জয়ন্ত দাস, স্বপন রায় চৌধুরী, ইন্দ্ররাজ চট্টোপাধ্যায়, জ়াহিদ হোসেনেরা ছিলেন এ দিনের মিছিলে। তাঁদের প্রশ্ন, প্রায় ৪০ দিন পেরিয়ে গেলেও সন্দেশখালির ‘বেতাজ বাদশা’ শাহজাহান গ্রেফতার হলেন না কেন? সন্দেশখালির অত্যাচারিত মহিলারা ‘ন্যায়’ পাবেন কবে? রাজ্যের পুলিশমন্ত্রীর ভূমিকারও প্রতিবাদ করেছেন কংগ্রেস কর্মী-সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Protest TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE