Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

১০০ সংক্রমণ এক সপ্তাহে, হাওড়ার রাস্তায় নমুনা স‌ংগ্রহে বসল কিয়স্ক

ইতিমধ্যে ৬টি জায়গায় এই কোভিড-১৯ কিয়স্ক বসানো হয়েছে বলে হাওড়া পুরসভা সূত্রে খবর। কিয়স্কের সংখ্যা আরও বাড়ানো হবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ মে ২০২০ ১৫:৪৭
Save
Something isn't right! Please refresh.
হাওড়ার বিভিন্ন এলাকায় বসানো হচ্ছে কোভিড-১৯ কিয়স্ক—নিজস্ব চিত্র

হাওড়ার বিভিন্ন এলাকায় বসানো হচ্ছে কোভিড-১৯ কিয়স্ক—নিজস্ব চিত্র

Popup Close

হাওড়ায় করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। গত এক সপ্তাহের মধ্যে নতুন করে ১০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। বেড়েছে মৃতের সংখ্যাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ বার হাওড়ার বিভিন্ন এলাকায় বসানো হচ্ছে কোভিড-১৯ কিয়স্ক। হাসপাতালে না গিয়েও ওই কিয়স্কে লালরসের নমুনা দেওয়া যাবে।

উপসর্গ রয়েছে, এমন ব্যক্তিদের লালারসের নমুনা দেওয়ার বিষয়ে বাড়ি বাড়ি সচেতন করা হচ্ছে। কিয়স্কের পাশাপাশি এলাকায় গিয়ে মেডিক্যাল ক্যাম্প করে স্বাস্থ্য পরীক্ষার উপরে দেওয়া হচ্ছে জোর। ইতিমধ্যে ৬টি জায়গায় এই কোভিড-১৯ কিয়স্ক বসানো হয়েছে বলে হাওড়া পুরসভা সূত্রে খবর। কিয়স্কের সংখ্যা আরও বাড়ানো হবে কয়েক দিনের মধ্যেই।

কলকাতার মতোই করোনা সংক্রমণ নিয়ে হাওড়ায় উদ্বেগে রয়েছেন হাওড়ার বাসিন্দারা। আক্রান্তের সংখ্যাও যেমন বাড়ছে, তেমন মৃত্যুও হচ্ছে। ১০ মে সরকারের দেওয়া তথ্য অনুযায়ী, হাওড়াতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৫ জন। করোনার কারণে মৃত্যু হয়েছে ১৭ জনের। এ ছা়ড়াও করোনা হওয়ার পর কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে আরও ৫ জনের। এই পরিস্থিতিতে আরও বেশি করে করোনা টেস্ট করতে উদ্যোগী হয়েছে প্রশাসন।

Advertisement



জীবাণুমুক্ত করার কাজ চলছে পুরসভার তরফে—নিজস্ব চিত্র

পুরসভা সূত্রে খবর, গত কয়েক দিন ধরে বিভিন্ন বস্তি এলাকায় গিয়ে বাসিন্দাদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। থার্মাল স্ক্যানিংয়ের পাশাপাশি উপসর্গ থাকলে তাঁর লালরসের নমুনাও নেওয়া হচ্ছে। রাউন্ড ট্যাঙ্ক রোড, জেলিয়া পাড়া, লিচুবাগান বস্তি, যোগমায়া বস্তি, কালী কুণ্ডু লেন, শরৎ চ্যাটার্জি রোড, হাট লেন, বাদামতলা বাইলেন, কালীতলা, পদ্ম ঘোষ লেন, মীর পাড়া-সহ ১৫টি এলাকায় নমুনা সংগ্রহের কাজ চলছে। এ ছাড়া ওই এলাকার ব্যাপক পরিমাণে জীবাণুমুক্ত করার কাজ চলছে পুরসভার তরফে।

আরও পড়ুন: রাজ্যে এক দিনে মৃত ১৪, আক্রান্ত ১৫৩



আরও বেশি করে করোনা টেস্ট করতে উদ্যোগী হয়েছে প্রশাসন—নিজস্ব চিত্র

হাওড়ায় ৭৬টি কন্টেনমেন্ট জোন রয়েছে। ওই এলাকায় টেস্টিংয়ের পাশাপাশি নজরদারির ওপরেও সমান ভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। ওই ৭৬টি এলাকায় প্রয়োজন ছাড়া, মাস্ক না পরে কেউ বাইরে বেরলে অথবা রাস্তায় থুতু ফেললেও গ্রেফতার করা হচ্ছে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement