Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Omicron

Omicron: ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বিশেষ সতর্কতা রেলের, জারি হল নতুন নির্দেশিকা

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নীরজ কুমার জানিয়েছেন, সংক্রমণ রুখতে একাধিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৭:০২
Share: Save:

করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রন ((ভাইরাস বিজ্ঞানের পরিভাষায় বি.১.১.৫২৯) নিয়ে উদ্বেগ প্রকাশ করল ভারতীয় রেল। রেলওয়ে বোর্ড শুক্রবার ওমিক্রন সংক্রমণ রুখতে একাধিক নির্দেশিকা জারি করেছে। বিভিন্ন রেলওয়ে ডিভিশনের জেনারেল ম্যানেজারদের রেলওয়ে বোর্ডের স্বাস্থ্য সংক্রান্ত এক্সিকিউটিভ ডিরেক্টর কে শ্রীধর এক চিঠিতে নানা নির্দেশ দিয়েছেন।

রেলের বিভিন্ন ডিভিশনকে কোভিড নিয়মাবলী মেনে চলতে রাজ্য সরকারগুলির সঙ্গে সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছে রেলওয়ে বোর্ডের তরফে। পাশাপাশি, চিকিৎসার জন্য পিপিই কিটস এবং ওষুধপত্রের এক মাসের মজুত (স্টক) রাখতে বলা হয়েছে।

অক্সিজেন সিলিন্ডারের সরবরাহ বাড়ানোর পাশাপাশি রেলের সমস্ত চিকিৎসা কেন্দ্রে ওমিক্রন রূপে আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। শিশুদের জন্য চিকিৎসায় একই গুরুত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি, রেলের সঙ্গে জড়িত সমস্ত ব্যক্তির দ্রুততার ভিত্তিতে টিকাকরণের কাজ শেষ করতে বলা হয়েছে ওই নির্দেশিকায়।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নীরজ কুমার শুক্রবার জানিয়েছেন, তাঁরা রেলওয়ে বোর্ডের নতুন নির্দেশ মেনে চলবেন। এর পাশাপাশি তিনি জানান দক্ষিণ-পূর্ব রেলের যাত্রীদের সচেতন করার পাশাপাশি সংক্রমণ রুখতে একাধিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বৃহস্পতিবারই প্রথম ভারতে ওমিক্রন সংক্রমণের কথা জানিয়েছে। কর্নাটকে দু’জনের দেহে করোনার নয়া রূপের হদিশ মিলেছে বলে জানানো হয়েছে মন্ত্রকের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE