Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

রাজ্যে তৃতীয় করোনা আক্রান্ত স্কটল্যান্ডফেরত হাবড়ার তরুণী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ মার্চ ২০২০ ০৮:৩৩
রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে তিন। ছবি- পিটিআই।

রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে তিন। ছবি- পিটিআই।

ফের এক করোনাভাইরাসে আক্রান্তের হদিশ মিলল রাজ্যে। কোভিড-১৯ আক্রান্ত তরুণী উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা। কিছু দিন আগেই তিনি ফিরেছেন স্কটল্যান্ড থেকে। শুক্রবার রাতে তাঁর শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। বর্তমানে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে ইংল্যান্ড ফেরত দু’জনের শরীরে মিলেছিল করোনাভাইরাসের উপস্থিতি। সব মিলিয়ে এখন রাজ্যে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর সূত্রে খবর, শুক্রবার রাত সাড়়ে ১১টা নাগাদ নাইসেড থেকে যে তরুণীর নমুনার রিপোর্ট আসে তা ছিল পজিটিভ। তার পর তাঁকে সম্পূর্ণ আলাদা করে একটি আইসোলেশন বেডে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে। করোনা আক্রান্ত তরুণী স্কটল্যান্ড থেকে ফিরে কোথায় কোথায় গিয়েছিলেন, তিনি গৃহ পর্যবেক্ষণে ছিলেন কি না— সেই তথ্য তাঁর কাছ থেকে জানার চেষ্টা করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। তাঁর পরিবারের লোক জনের সঙ্গেও কথা বলা হচ্ছে। স্বাস্থ্য দফতরের একটি দল ওই তরুণীর বাড়িতে যাচ্ছে। সেখানে পরিবারের সদস্যদের শারীরিক পরীক্ষা করা হবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, প্রয়োজনে তাঁদের জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে, যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বার সতর্ক করছেন, যাঁরা বিদেশ থেকে ফিরছেন তাঁরা নিজেদের স্বস্থ্য পরীক্ষা করান ও বাড়িতে নজরবন্দিতে থাকুন। সরকারি হাসপাতালে এসে লালারসের নমুনা পরীক্ষা করান। কিন্তু তা সত্ত্বেও বহু বিদেশ ফেরত মানুষ শারীরিক পরীক্ষা না করেই এ দিক সে দিক ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ। এ নিয়ে রাজ্য স্বাস্থ্য দফতর ও পুলিশ প্রশাসনের কাছে অনেক অভিযোগও আসছে। পুলিশ অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থাও নিচ্ছে। শুক্রবার দুই বিদেশ ফেরত মহিলাকে হাসপাতালে ভর্তি করিয়েছে পুলিশ। গোটা পরিস্থিতির উপর নজর রাখছে এ রাজ্যের স্বাস্থ্য দফতর।

Advertisement

আরও পড়ুন

Advertisement