Advertisement
১০ মে ২০২৪
Abhishek Banerjee

Covid-19: সংক্রমণের হার ১ শতাংশের নীচে! ডায়মন্ড হারবারবাসীকে অভিনন্দন অভিষেকের

অভিষেকের পরিসংখ্যান জানাচ্ছে, সোমবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ১৮,৬০৮ জনের কোভিড পরীক্ষা হয়েছে। পজিটিভ রিপোর্ট এসেছে ১৪৭ জনের।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২১:২৬
Share: Save:

‘ডায়মন্ড হারবার মডেল’ নিয়ে ফের উচ্ছ্বাস প্রকাশ করলেন এলাকার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সংক্রমণের হার ১ শতাংশের নীচে নেমেছে সোমবার। ফেসবুক বার্তায় সেই পরিসংখ্যান তুলে ধরে তিনি লিখেছেন, ‘ধন্যবাদ ডায়মন্ড হারবার’।

অভিষেকের দেওয়া পরিসংখ্যান জানাচ্ছে, সোমবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে মোট ১৮,৬০৮ জনের কোভিড পরীক্ষা হয়েছে। তাঁর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ১৪৭ জনের। অর্থাৎ শতাংশের হিসেবে ০.৭৯। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

প্রসঙ্গত, গত সোমবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে সংক্রমণের হার ৩ শতাংশের নীচে নেমে যাওয়ার পরেও ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ডায়মন্ড হারবারের জনগণের উদ্দেশে তিনি লিখেছিলেন, ‘করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে প্রতিনিয়ত সমর্থন এবং সহযোগিতার জন্য আমি মন থেকে ডায়মন্ড হারবারের মানুষকে ধন্যবাদ জানাচ্ছি।’ গঙ্গাসাগর এবং কলকাতার কাছাকাছি থাকা সত্ত্বেও, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সংক্রমণের হার ৩ শতাংশের নীচে রয়েছে বলে মনে করিয়ে দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE