Advertisement
২১ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন সংক্রমণ ফের সাড়ে ৭০০-র উপরে, কলকাতায় টানা ১২ দিন ধরে আক্রান্ত শতাধিক

রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে কলকাতায়।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ২০:২৯
Share: Save:

আসন্ন পুজোর মরসুমের আগেই উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের পরিসংখ্যান। নতুন করে আক্রান্তের সংখ্যা ফের সাড়ে ৭০০-র গণ্ডি পার করল। এই নিয়ে টানা পাঁচ দিন। সেই সঙ্গে উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় দৈনিক সংক্রমণ ফের শতাধিক হয়েছে। এ শহরে একটানা ১২ দিন সংক্রমণের দৈনিক সংখ্যা ১০০-র উপরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা কমলেও তা ফের দুই অঙ্কের ঘরে গিয়েছে। পাশাপাশি, দৈনিক টিকাকরণও অনেকটাই কমেছে।

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে কলকাতায়। এ শহরে চলতি মাসের প্রথম দিন থেকে প্রতি দিনই নতুন আক্রান্তের সংখ্যা ১০০-র বেশি হয়েছে। গত ২৪ ঘণ্টাতেও আক্রান্ত হয়েছেন ১২৫ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৪। এ ছাড়া, দার্জিলিংয়ে আরও ৬০ জনের মধ্য়ে সংক্রমণ ছড়িয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় আরও ৫৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, নদিয়া এবং হুগলিতে ৪৯ জন করে বাসিন্দার কোভিড ধরা পড়েছে। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই কমবেশি সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৫ লক্ষ ৫৬ হাজার ৯০৮ জন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ১ ৮৭। সংক্রমণের দৈনিক হার বেড়ে হয়েছে ১.৮০ শতাংশ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে নদিয়ায় ৪, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে ২ জন করে রোগী মারা গিয়েছেন। কলকাতা এবং জলপাইগুড়িতে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে ১৮ হাজার ৫৭৭ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সংক্রমণ রাশ টানতে স্বাস্থ্যবিধি মেনে চলা বা ভিড় এড়িয়ে থাকার পাশাপাশি টিকাকরণ অন্যতম হাতিয়ার বলে পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। তবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় টিকাকরণ অনেকটাই কমেছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ লক্ষ ৬১ হাজার ৮১৭ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও শনিবার মন্ত্রকের বুলেটিনে দেখা গিয়েছিল যে তার আগের ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৭ লক্ষাধিক। দৈনিক টিকাকরণের মতোই গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা নিম্নমুখী। ওই সময়ের মধ্যে ৪১ হাজার ৭৭৯টি কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 Deaths coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE