Advertisement
০৩ মে ২০২৪
COVID 19

Covid 19: রাজ্যে দৈনিক সংক্রমণ অনেকটা বেড়ে ৭২৯, শীর্ষে উত্তর ২৪ পরগনা, তার পরই জলপাইগুড়ি

উত্তর ২৪ পরগনা, কলকাতা, জলপাইগুড়িতে নতুন আক্রান্তের সংখ্যা বাড়লেও গত ২৪ ঘণ্টায় এই জেলাগুলোতে মৃত্যুর সংখ্যা কিন্তু শূন্য।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ২১:৫৮
Share: Save:

এক ধাক্কায় ফের অনেকটা বাড়ল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। নতুন আক্রান্তের সংখ্যা ফের ৭০০ ছাড়াল। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। সোমবার এই সংখ্যাটা ৬০০-র নীচে ছিল। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৩০ হাজার ২৪।

সংক্রমণের দিক থেকে বেশ কয়েকটি জেলা এখনও চিন্তার কারণ হয়ে রয়েছে। তার মধ্যে একটি উত্তর ২৪ পরগনা। তার পরেই রয়েছে জলপাইগুড়ি, কলকাতা এবং দার্জিলিং। তবে লক্ষ্যণীয় ভাবে এ বার জলপাইগুড়িতে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছে। উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে এই জেলা। মঙ্গলবার এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ জন। উত্তর ২৪ পরগনায় ৮৬ জন। কলকাতায় ৫৯ এবং দার্জিলিঙে ৫৮ জন নতুন করে আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

উত্তর ২৪ পরগনা, কলকাতা, জলপাইগুড়িতে দৈনিক সংক্রমণ বেশি হলেও এই জেলাগুলি থেকে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা শূন্য। গত ২৪ ঘণ্টায় রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দার্জিলিঙে। এই জেলায় মৃতের সংখ্যা ৩। হাওড়া এবং নদিয়ায় ২ জন করে মারা গিয়েছেন। পূর্ব বর্ধমান এবং হুগলিতে এক জন করে মারা গিয়েছেন। মঙ্গলবার রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৯ জনের। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ১৭০।

দৈনিক সংক্রমণ বাড়লেও সংক্রমণের হার কিন্তু ফের ২ শতাংশের নীচে নেমে এসেছে গত ২৪ ঘণ্টায়। সামান্য কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। রাজ্যে কোভিড পরীক্ষার সংখ্যা আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৫৩২ জনের। একই সঙ্গে টিকাকরণও এক ধাক্কায় অনেকটা বেড়েছে। ৪ লক্ষ ৪২ হাজার মানুষ টিকা নিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE