Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: কলকাতায় আক্রান্ত ফের শতাধিক, ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৫৩৭, মৃত্যু ১৪ জনের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৭


গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের ৫০০-র গণ্ডি ছাড়াল। এই নিয়ে টানা দু’দিন। গত ২৪ ঘণ্টায় কলকাতার শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। পাশাপাশি, উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত প্রায় একশো জন। কোভিড মৃত্যুর দৈনিক সংখ্যাও ফের ঊর্ধ্বমুখী হয়েছে। সেই সঙ্গে টিকাকরণ এবং কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও বেড়েছে।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫৩৭ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ১০৮। টানা আট দিন ধরে এ শহরে দৈনিক আক্রান্ত শতাধিক। উত্তর ২৪ পরগনায় নতুন করে ৯৮ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। সেই সঙ্গে হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ৩৬ জন করে আক্রান্ত হয়েছেন। পূর্ব মেদিনীপুরে ৩৫, নদিয়ায় ৩২ এবং হাওড়ায় ৩১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে রাজ্যে মোট ১৫ লক্ষ ৬২ হাজার ৭১০ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৭৪১।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ৩, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন আক্রান্ত মারা গিয়েছেন। নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া এবং হুগলিতে ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ১৮ হাজার ৬৭৮ জন রোগী মারা গিয়েছেন।

দৈনিক টিকাকরণ একধাক্কায় অনেকটাই বেড়েছে। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ৮ লক্ষ ৯৪ হাজার ৪৮ জনকে টিকা দেওয়া হয়েছে। এ ছাড়া, কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৩৩ হাজার ১১৭টি। আগের দিনের থেকে সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার কমে দাঁড়িয়েছে ১.৫৮ শতাংশে। সোমবারের বুলেটিনে তা ছিল ২.৪১ শতাংশ।

আরও পড়ুন

Advertisement