Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ৭০০-র বেশি, কলকাতায় আক্রান্ত প্রায় দেড়শো, মৃত ১০

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৪৫ জন বাসিন্দা। উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১১৬।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২১:৫৬
Share: Save:

রাজ্যে করোনার নতুন সংক্রমণ নিম্নমুখী হলেও তা ৭০০-র উপরেই থাকল। গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় শতাধিক বাসিন্দা আক্রান্ত হয়েছেন। ওই সময়ের মধ্যে কোভিডে মৃতের সংখ্যা বেড়ে দুই অঙ্কের ঘরে পৌঁছেছে। দৈনিক টিকাকরণ আগের দিনের থেকে কমে প্রায় ৩ লক্ষ হয়েছে।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭০১ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৪৫ জন বাসিন্দা। উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১১৬। এ ছাড়া, নদিয়ায় ৫৮, দক্ষিণ ২৪ পরগনায় ৫৩, হুগলিতে ৫২ এবং হাওড়ায় ৫০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭১ হাজার ২৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৫৮৭।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। এ ছাড়া, নদিয়া, পূর্ব বর্ধমান এবং হুগলিতে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন মোট ১৮ হাজার ৮২৫ জন।

সংক্রমণ ৭০০-র উপরে থাকলেও দৈনিক টিকাকরণ আগের দিনের থেকে কমেছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকা পেয়েছেন ২ লক্ষ ৯৯ হাজার ৯২৭ জন। অন্য দিকে, স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও কমে দাঁড়িয়েছে ৩৬ হাজার ১৭-তে। যদিও সংক্রমণের দৈনিক হার বে়ড়ে হয়েছে ২.১১ শতাংশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.