Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত ৫০০-র উপরেই, মৃত ছয়, কলকাতায় নতুন সংক্রমিত ১৭৮

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১৬ জন।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ২২:৫৭
Share: Save:

বুধবারের তুলনায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও পাঁচশোর উপরেই থাকল। কলকাতাতেও অনেকটাই কমল দৈনিক আক্রান্ত। তবে বাড়ল উত্তর ২৪ পরগনায়। সামান্যই কমল দৈনিক সংক্রমণের হার। কমল মৃত্যুও।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১৬ জন। কলকাতা নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। জেলাভিত্তিক তালিকায় মহানগরীর পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন সংক্রমিত বেড়ে হল ৮৮। বাড়ল দক্ষিণ ২৪ পরগনাতেও। হাওড়া ও হুগলিতে নতুন করে সংক্রমিত যথাক্রমে ৩২ জন ও ৪০ জন। নদিয়া ও বীরভূমে বুধবার দৈনিক সংক্রমণ যা ছিল, বৃহস্পতিবারও তার কাছাকাছি রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিঙে কিছুটা কমল নতুন আক্রান্ত।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ছয় জনের। তার মধ্যে কলকাতায় মারা গিয়েছেন দু’জন। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৭০২ জনের। সংক্রমণমুক্ত হয়েছেন ৫১৯ জন। রাজ্যে সংক্রমণের হার সামান্য কমে হল ১.৪২ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ২৩১ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হল সাত হাজার ৪৩৩। তবে কলকাতায় বাড়ল সক্রিয় রোগী। বেড়ে হল দু’হাজার ৩৭৩।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন চার লক্ষ ২১ হাজার ৩৫৯। এখনও পর্যন্ত রাজ্যে টিকাকরণ হয়েছে মোট ১০ কোটি ১৪ লক্ষ ২১ হাজার ৬৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE