Advertisement
২০ জুলাই ২০২৪
AITC

KMC Election 2021: কলকাতা পুরসভার মেয়র পারিষদ: গেলেন চার, এলেন চার

নতুনদের মধ্যে একজন ২০১০-১৫ সালে শোভন চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন পুরবোর্ডে মেয়র পারিষদ ছিলেন। তিনিঅভিজ্ঞ কাউন্সিলর মিতালি।

কলকাতা পুরসভার চার নতুন মেয়র পারিষদ।

কলকাতা পুরসভার চার নতুন মেয়র পারিষদ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৮:৫৭
Share: Save:

২১ তারিখে কলকাতা পুরসভা দখলের পরেই জল্পনা শুরু হয়েছিল, কে হবেন পরবর্তী মেয়র? কেই বা হবেন তাঁর পারিষদ? বৃহস্পতিবার মহারাষ্ট্র নিবাস হলে যাবতীয় জল্পনার নিরসন করলেন স্বয়ং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমতা বজায় রেখে তিনি সরালেন পুরনো চার মেয়র পরিষদ সদস্যকে। আনলেন চার নতুন মুখকে। নতুন মেয়র পারিষদ হলেন ৫৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জীবন সাহা, ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্দীপ বক্সী, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্দীপন সাহা ও ৯৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিতালি বন্দ্যোপাধ্যায়। যদিও, নতুনদের মধ্যে একজন ২০১০-১৫ সালে শোভন চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন পুরবোর্ডে মেয়র পারিষদ ছিলেন। তিনিঅভিজ্ঞ কাউন্সিলর মিতালি। তাঁর অভিজ্ঞতার কারণেই মেয়র পারিষদ পদে ফিরিয়ে আনা হল বলেই মত পুরসভা কর্তৃপক্ষের। জীবন আবার বোরো-৭-এর চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন।

বাদপড়াদের তালিকায় রয়েছেন মেয়র পারিষদ শামসুজ্জমান আনসারি, রতন দে, মনজর ইকবাল, ইন্দ্রানী সাহা বন্দ্যোপাধ্যায়। রতন ৯৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। কিন্তু এ বার তাঁর ওয়ার্ডটি মহিলাদের জন্য সংরক্ষিত হয়ে যাওয়ায় তাঁর আর ভোটে দাঁড়ানো হয়নি। স্বাভাবিক কারণে বাদ গিয়েছেন রতন। তবে সভায় মুখ্যমন্ত্রী রতনকেও কলকাতা পুরসভার কাজে ব্যবহার করার নির্দেশ দিয়েছেন। কিন্তু অন্য বাদ পড়া কাউন্সিলরদের জন্য এমন কোনও নির্দেশ দেননি তিনি।তৃণমূল সূত্রে খবর, বয়সজনিত কারণে বাদ গিয়েছেন ১৩৬ নম্বর ওয়ার্ডের প্রবীণ কাউন্সিলর শামসুজ্জমান। উত্তর কলকাতা থেকে নতুন দু’জনকে মেয়র পারিষদ করায় বাদ গিয়েছেন ৫৩ নম্বর ওয়ার্ডের ইন্দ্রানী ও ৬১নম্বর ওয়ার্ডের প্রবীণ মনজর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE