Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: টানা চার দিন ৭০০-র উপর রাজ্যে দৈনিক সংক্রমণ, শীর্ষে এখনও মহানগরী

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৮ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ২২:৪৭
Share: Save:

বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও পর পর চার দিন ধরে ৭০০-র উপরেই রয়েছে। উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কোভিড পরিস্থিতি। দুই জায়গা দৈনিক আক্রান্তের সংখ্যা বিগত বেশ কয়েক দিন ধরেই শতাধিক। এ দিন রাজ্যের সংক্রমণের হারও অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৬৯ হাজার ৭৭৮। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। মহনগরীতে এ দিন আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১১৬ জন। তালিকায় তার পরই রয়েছে হুগলি (৬৯), দক্ষিণ ২৪ পরগনা (৫৮), নদিয়া (৪৩), হাওড়া (৪০)।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১৩ জনের। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ৮০৬ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনা দুই জায়গায় মৃত্যু হয়েছে চার জন করে। শুক্রবার রাজ্যে সংক্রমণের হার ১.৮৯ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৯ হাজার ৬৬১ জনের। সুস্থ হয়েছেন ৬৯৪ জন। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে সাত হাজার ৫৭১। তবে কলকাতায় বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ চার হাজার ৫৬৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা পাঁচ কোটি ৭৭ লক্ষ ৬৫ হাজার ৩০১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Health COVID-19 corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE