Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কোভিডে মৃত্যু ৩৫-এর উপরেই, তবে রাজ্যে দৈনিক সংক্রমণ কমল, কমল কলকাতাতেও

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৩৮ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ২২:২৩
Share: Save:

রাজ্যে দৈনিক আক্রান্তের ১৫ হাজারের নীচে নেমে গেল রবিবার। কলকাতাতেও নামল চার হাজারের নীচে। মহানগরী ছাড়াও হাওড়া, হুগলিতে দৈনিক আক্রান্ত নেমে গেল হাজারের নীচে। তবে দার্জিলিঙে দৈনিক আক্রান্ত বেড়ে ৬০০-র কাছে পৌঁছেছে। শনিবার দৈনিক সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে নেমেছিল। রবিবার তা আরও কিছুটা কমল। রাজ্যে সাম্প্রতিক কোভিড স্ফীতিতে শনিবারই মৃত্যু ৩৯ ছুঁয়েছিল। রবিবার দৈনিক মৃত্যু কমলেও রয়েছে ৩৫-এর উপরেই। অন্য দিকে, সক্রিয় রোগীর সংখ্যা আরও বাড়ল বাংলায়।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৩৮ জন। কলকাতায় আক্রান্ত ৩ হাজার ৮৯৩ জন। উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত তিন হাজারের নীচে নামল। সংক্রমিত হলেন ২ হাজার ৫৬৫ জন। কলকাতা সংলগ্ন হাওড়া ও হুগলিতে দৈনিক সংক্রমণ কমলেও মোটামুটি একই থাকল দক্ষিণ ২৪ পরগনায়। শনিবার ওই জেলায় আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ২৮২ জন, রবিবার আক্রান্ত ১ হাজার ২৯ জন।

শনিবার থেকেই কমতে শুরু করেছে পূর্ব ও পশ্চিম বর্ধমানে। রবিবারও সেই প্রবণতাই দেখা গেল। তা-ও দৈনিক আক্রান্ত দুই জেলায় ৫০০-র উপরে। নদিয়া ও বীরভূমেও নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৫৩৬ জন ও ৭৭৬ জন। পুরুলিয়া, বাঁকুড়া-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কিছুটা কমল সংক্রমণ।

উত্তরবঙ্গের মালদহে শনিবার ৮০০-র কাছাকাছি পৌঁছে গিয়েছিল নতুন আক্রান্ত। রবিবার ওই জেলায় আক্রান্ত হলেন ৫৮৬ জন। দার্জিলিঙে অবশ্য অনেকটাই বাড়ল নতুন সংক্রমণ। এক লাফে বেড়ে হল ৫৯৭। বাড়ল জলপাইগুড়ি ও কালিম্পং ও আলিপুরদুয়ারে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কলকাতায় মারা গিয়েছেন ১২ জন। উত্তর ২৪ পরগনায় পাঁচ জন, হাওড়ায় চার জন এবং বীরভূমে তিন জন। শনিবার সংক্রমণমুক্ত হয়েছেন ন’হাজার ৯৭৩ জন।

রাজ্যে সংক্রমণের হার কিছুটা কমে হল ২৭.৭৩ শতাংশ। কলকাতাতেও সংক্রমণের হার কমে ৪০ শতাংশের নীচে নামল। তবে যে সব জেলায় সংক্রমণের হার এখনও ৩০ শতাংশের উপর, তার মধ্যে রয়েছে— বাঁকুড়া,বীরভূম, দার্জিলিং,হাওড়া, ঝাড়গ্রাম, কালিম্পং,মালদহ, উত্তর ২৪ পরগনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE