Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: দৈনিক আক্রান্ত বাড়ল রাজ্যে, মৃত ১৩, আবার দুশোর কাছে কলকাতার নতুন কোভিড সংক্রমণ

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৫৪ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ২২:০২
Share: Save:

বুধবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশোর উপরেই থাকল। কলকাতাতেও দৈনিক আক্রান্ত আবার বেড়ে পৌঁছে গেল দুশোর কাছাকাছি। উত্তর ২৪ পরগনাতেও একশো পার। তবে দৈনিক সংক্রমণের হার কিছুটা কমে নামল দেড় শতাংশের নীচে। তবে বাড়ল মৃত্যু।

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৫৪ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৬ জন। উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত ১০২ জন। জেলাভিত্তিক তালিকার নিরিখে কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে হুগলি। ওই জেলায় আক্রান্ত হয়েছেন ৪২ জন। কলকাতা সংলগ্ন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২২ জন ও ২৫ জন। উত্তরবঙ্গের দার্জিলিঙে নতুন আক্রান্ত অনেকটা বেড়ে ২৪।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মারা গিয়েছেন ১৩ জন। এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় তিন জন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে মৃত মোট ১৯ হাজার ৬৩৩ জন। সংক্রমণমুক্ত হয়েছেন ৫৫৬ জন। রাজ্যে সংক্রমণের হার কমে হল ১.৪৭ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৬৫৯ জনের। বাংলা সক্রিয় রোগীর সংখ্যা কমে হল সাত হাজার ৪৯০। তবে বাড়ল কলকাতায়। বেড়ে হল দু’হাজার ২৬৫।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ ৩৬ হাজার ৮৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ন’কোটি ৮১ লক্ষ ৫০ হাজার ৮৯২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE