Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত ৭০০-র উপরেই, অনেকটা বাড়ল সংক্রমণের হার

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭২৪ জন।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৭
Share: Save:

বুধবারের তুলনায় বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও সংক্রমণের হার ফের পৌঁছে গেল দুই শতাংশের কাছাকাছি। এখনও উদ্বেগের পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। এই নিয়ে টানা তিন দিন এক অঙ্কেই রয়েছে দৈনিক কোভিডে মৃত্যু। অন্য দিকে, গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন প্রায় সাত লক্ষ।
রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭২৪ জন। জেলাভিত্তিক তালিকায় এখনও শীর্ষেই রয়েছে কলকাতা। মহনগরীতে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছেন ১১৮ জন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলাতেও দৈনিক সংক্রমণ ১১১। তার পরই রয়েছে নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি। অন্য দিকে, উত্তরবঙ্গে দৈনিক সংক্রমণের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা গিয়েছে বিগত কয়েক দিনে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মৃত্যু হয়েছে ৮ জনের। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৫৩৯ জনের। রাজ্যে বৃহস্পতিবার সুস্থ হয়ে উঠেছেন ৭৫৮ জনের। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ২৪৬। গত সোমবারই রাজ্যে সংক্রমণের হার ২.৬৮ শতাংশ ছুঁয়েছিল। মঙ্গল এবং বুধবার তা দেড় শতাংশের নীচে নামলেও বৃহস্পতিবার তার ছুঁল ১.৯১ শতাংশ। টেস্টের কত শতাংশ পজিটিভ, তা-ই বোঝা যায় সংক্রমণের হার থেকে। এ দিন রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৩৯,৩৩০ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৬ লক্ষ ৯৭ হাজার ৩৯৯ জন। বাংলায় এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ৪ কোটি ৫৩ লক্ষ ৭৮ হাজার ৩৭৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE