Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ এক লাফে বাড়ল অনেকটা, কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ১০০-র উপর

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭৯ জন। শীর্ষে উত্তর ২৪ পরগনা।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ২২:১৩
Share: Save:

গত সোম ও মঙ্গলবার রাজ্যে দৈনিক সংক্রমণে নিম্নগতি লক্ষ্য করা গেলেও বুধবার এক লাফে তা অনেকটা বাড়ল। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ১০০-র উপরে উঠে এল। মৃত্যুও পর পর তিন দিন দুই অঙ্কে। তবে কমল সংক্রমণের হার। এ ছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যে সাড়ে ১২ লক্ষের বেশি টিকা দেওয়া হয়েছে।

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৯ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ছুঁয়েছে ১৫ লক্ষ ৪৯ হাজার ২৮৩। জেলাভিত্তিক তালিকায় ফের শীর্ষে উঠে এল উত্তর ২৪ পরগনা। ওই জেলায় বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১১৬। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে এই দিন আক্রান্ত হয়েছেন ১০৬ জন। তালিকায় তার পরই রয়েছে নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, দার্জিলিং, হুগলি, হাওড়া।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৪৫৯ জনের। বুধবারের হিসেব ধরে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৮০১। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা— দুই জেলাতেই বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা। এ দিন রাজ্যে সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১.৪৩ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ১২ লক্ষ ৫৮ হাজার ৭২৬ জন। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ৪ কোটি ১০ লক্ষ ৯৯ হাজার ৪৬৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE