Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: চার মাসে সর্বোচ্চ সংক্রমণ রাজ্যে, আক্রান্ত ৯৯০, কলকাতাতেই ২৭৫

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ অক্টোবর ২০২১ ১৯:৪৬
গত চার মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ধরা পড়ল রাজ্যে।

গত চার মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ধরা পড়ল রাজ্যে।
গ্রাফিক: সনৎ সিংহ

গত চার মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ধরা পড়ল রাজ্যে। চলতি সপ্তাহে সোমবার ও মঙ্গলবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৮০০-র সামান্য বেশি ছিল। বুধবার থেকে তা ফের বাড়তে শুরু করে হাজার ছুঁইছুঁই। তবে কিছুটা কমল সংক্রমণের হার। কমেছে মৃত্যুও। বিগত দু’দিন ধরে রাজ্যে দৈনিক মৃত্যু ১৫ ছিল। বৃহস্পতিবার তা কমে নামল এক অঙ্কে। তবে আরও বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা।
বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৯০ জন। এর আগে গত ১০ জুলাই রাজ্যে দৈনিক সংক্রমণ ছিল ৯৯৭। এ দিনও জেলাভিত্তিক তালিকার নিরিখে রাজ্যের শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরীতেও চার মাসের বেশি সময় পর দৈনিক সংক্রমণ বেড়ে হল ২৭৫। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলাতেও দৈনিক সংক্রমণ বেড়ে হল ১৬৪। বাকি আর সব জেলায় দৈনিক সংক্রমণ ১০০-র নীচে রয়েছে। হাওড়ায় নতুন আক্রান্ত ৮৩। দক্ষিণ ২৪ পরগনায় ৭৭ এবং হুগলিতে ৭৫।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ন’জনের। এখনও পর্যন্ত মোট প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ১০৫ জন। বুধবারের তুলনায় রাজ্যে সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ২.১৮ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৩৭ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল আট হাজার ১০৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ ৫২ হাজার ৩৪৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে টিকাদান হয়েছে সাত কোটি ৪৫ লক্ষ ৮২ হাজার ৮৬৫।

আরও পড়ুন

Advertisement