Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ফের ১০০ ছাড়াল, রাজ্যে সংক্রমিত ৫৫৬, মৃত ৮

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ ৮৯ হাজার ৭৯৭ জন।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ২১:৪৪
Share: Save:

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা শনিবার আরও কিছুটা কমলেও থেকে গেল সা়ড়ে পাঁচশোর উপরেই। বৃহস্পতিবার দৈনিক সংক্রমণ এক লাফে অনেকটা বেড়ে যাওয়ার পর শুক্রবার থেকেই তা কমতে শুরু করেছে। এ দিন কলকাতায় দৈনিক আক্রান্ত কমলেও অনেকটা বাড়ল উত্তর ২৪ পরগনায়। সেই সঙ্গে রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণের হার। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৫৬ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে আবার ১০০ ছাড়াল। আক্রান্ত হয়েছেন ১১৩ জন। কমল দক্ষিণ ২৪ পরগনায়। নতুন আক্রান্ত ৩৮ জন। কলকাতা সংলগ্ন হাওড়ায় আক্রান্ত ২৯ জন ও হুগলিতে ৩৪ জন। অনেকটা বেড়েছে নদিয়া (৩২) ও বীরভূমে (২৪)। তবে দৈনিক আক্রান্ত অনেকটাই কমল উত্তরবঙ্গে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মারা গিয়েছেন ৮ জন। এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে মৃত মোট ১৯ হাজার ৬৬০ জন। দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ১.৪৫ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৮ হাজার ৩৪৬ জনের। সংক্রমণমুক্ত হয়েছেন ৫৬০ জন। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হল ৭ হাজার ৫০১।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ ৮৯ হাজার ৭৯৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ৯ কোটি ৯৪ লক্ষ ৭৯ হাজার ৩৩৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE