Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা সামান্য কমে ৮৬৩, দৈনিক মৃত্যু ফের বেড়ে ১৭

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও গত ২৪ ঘণ্টায় কলকাতায় আরও ৭৭ জনের দেহে সংক্রমণ ছড়িয়েছে।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ২২:১৫
Share: Save:

নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও রাজ্যে কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা ফের বাড়ল। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের দৈনিক হার নিম্নমুখী হয়েছে। ওই সময়ের মধ্যে টিকাকরণও বেড়ে হয়েছে প্রায় ২ লক্ষের কাছাকাছি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৬৩ জন আক্রান্ত হয়েছেন। সোমবারের বুলেটিনে এই সংখ্যাটা ছিল ৮৮৫। নতুন আক্রান্তের মতোই সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ১৯১। ওই সময়ের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় আরও ৯৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। পাশাপাশি, কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৭ জন। এ ছাড়া, দার্জিলিং (৮৯), পূর্ব মেদিনীপুর (৭০), জলপাইগুড়ি (৫৫), পশ্চিম মেদিনীপুর (৫০) জেলায় ৫০ বা তার বেশি দৈনিক সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন মোট ১৫ লক্ষ ১৩ হাজার ৮৭৭ জন।

সংক্রমণের সংখ্যা নিম্নমুখী হলেও কোভিডে দৈনিক মৃত্যু বেড়ে হয়েছে ১৭। এর মধ্যে নদিয়া, পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনায় ৩ জন করে আক্রান্ত মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এ ছাড়া, কোচবিহার এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। পাশাপাশি, কলকাতা, বীরভূম, পূর্ব মেদিনীপুর এবং হুগলি জেলায় ১ জন করে রোগী মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত এ রাজ্যে ১৭ হাজার ৯৪৪ জন কোভিডে মারা গেলেন।

করোনার সংক্রমণ রুখতে টিকাকরণই অন্যতম হাতিয়ার বলে মনে করেন বহু চিকিৎসক। তবে সোমবারের বুলেটিনে দেখা গিয়েছিল যে তার আগের ২৪ ঘণ্টায় দৈনিক ১ লক্ষও টিকাকরণ হয়নি। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে দৈনিক টিকাকরণ বেড়ে হয়েছে ১ লক্ষ ৯৯ হাজার ৬১২। এ ছাড়া, ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৪৬ হাজার ৯০৯টি। সংক্রমণের দৈনিক হার কমে দাঁড়িয়েছে ১.৮৯ শতাংশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE