Advertisement
১৭ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: পর পর ৪ দিন রাজ্যে ফের ঊর্ধ্বমুখী দৈনিক আক্রান্তের সংখ্যা, বাড়ল সংক্রমণের হারও

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন।

গ্রাফিক্স সনৎ সিংহ।

গ্রাফিক্স সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ২১:১৬
Share: Save:

টানা চার দিন রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণ। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছিল ঊর্ধ্বগতি। শুক্রবার তা পেরোল সাড়ে সাতশোর গণ্ডি। সেই সঙ্গে পাল্লা দিয়ে টানা দু’দিন বাড়ল সংক্রমণের হারও। তবে বৃহস্পতিবারের তুলনায় মৃত্যু কমে এক অঙ্কের ঘরে এসেছে। জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে উঠে এল উত্তর ২৪ পরগনা।
রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ১৫ লক্ষ ৪১ হাজার ৭৪৭। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। জেলাভিত্তিক তালিকায় দ্বিতীয় স্থানে থাকা কলকাতায় ৮৮ জন আক্রান্ত হয়েছেন। তালিকায় তার পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৮৬), দার্জিলিং (৪৯) এবং পশ্চিম মেদিনীপুর (৪৯)।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৯ জনের। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৩৪৬ জনের। শুক্রবার রাজ্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১.৫৫ শতাংশে। এ দিন কোভিড পরীক্ষা হয়েছে ৪৭ হাজার ২৬২ জনের। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯ হাজার ৬৩৫। উল্লেখযোগ্য ভাবে কলকাতায় ফের সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯১৯।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা দেওয়া হয়েছে ৩ লক্ষের বেশি জনকে। রাজ্যে এখনও পর্যন্ত টিকাপ্রাপ্তির সংখ্যা ৩ কোটি ৫৫ লক্ষ ৩৩ হাজার ৮৩৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE