Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
taliban

Afghanistan-Taliban Crisis: গনি জমানার পুলিশ প্রধানকে গুলি করে মারল তালিবান? ভিডিয়ো ঘিরে চাঞ্চল্য

প্রকাশিত একটি খবর জানাচ্ছে, নিহত পুলিশকর্তা হাজি মোল্লা আচাকজাই ‘তালিবান বিরোধী’ হিসেবে পরিচিত ছিলেন। সেই রোষ থেকেই এই খুন।

এ ভাবেই হাত এবং চোখ বেঁধে মারা হয় আচাকজাইকে।

এ ভাবেই হাত এবং চোখ বেঁধে মারা হয় আচাকজাইকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হেরাট, আফগানিস্তান শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১৯:৫৭
Share: Save:

আফগানিস্তানে এক প্রাদেশিক পুলিশকর্তাকে নৃশংস ভাবে খুন করার অভিযোগ উঠল তালিবান জঙ্গিদের বিরুদ্ধে। হেরাট লাগোয়া বদগিস প্রদেশের পুলিশ প্রধান হাজি মোল্লা আচাকজাইকে বুধবার রাতে রাজধানী কল্লা-ই-নৌতে খুন করা হয় বলে স্থানীয় সূত্র উদ্ধৃত করে সংবাদমাধ্যমের একাংশ জানিয়েছে।

আচাকজাই হত্যার একটি ভিডিয়ো ফুটেজও নেটমাধ্যমে সামনে এসেছে (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি)। তাতে দেখা যাচ্ছে, চোখ এবং হাত বাঁধা এক ব্যক্তিকে হিঁচড়ে মাটিতে বসিয়ে জেরা করছে কয়েকজন। যদিও প্রশ্নকর্তাদের দেখা যাচ্ছে না। বন্দি ব্যক্তিকে অস্ফূট স্বরে কিছু বলতেও শোনা যাচ্ছে। এরপর হঠাৎই আগুনের ঝলকানি এবং গুলির শব্দ।

Advertisement

প্রকাশিত একটি খবর জানাচ্ছে, আচাকজাই ‘তালিবান বিরোধী’ হিসেবে পরিচিত ছিলেন। সেই রোষেই এই খুন। যদিও গত সপ্তাহে হেরাট-সহ ইরান লাগোয়া বিভিন্ন প্রদেশে তালিবান আধিপত্য কায়েম হওয়ার পর প্রকাশ্যে দেখা যায়নি তাঁকে। তাঁকে তালিবান জঙ্গিরা বন্দি করেছিল বলে ওই খবরে দাবি।

কাবুল দখলের পর সাংবাদিক বৈঠক করে পূর্বতন সরকারের কর্মী এবং বিরোধীদের ক্ষমা প্রদর্শনের কথা জানিয়েছিল তালিবান। আফগান সাংবাদিক নাসরিন নওয়া সেই প্রসঙ্গের উল্লেখ করে লিখেছেন, তালিবানের যে প্রতিশ্রুতি পালনের সদিচ্ছা নেই, তা ফের একবার প্রমাণিত হল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.