Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Coronavirus: রাজ্যে দৈনিক সংক্রমণ আরও কমল, ২৪ ঘণ্টায় মৃত ৮, সংক্রমণের শীর্ষে দার্জিলিং

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জুলাই ২০২১ ২৩:০৪
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এক দিকে যখন কলকাতার সংক্রমণ কমতে শুরু করেছে, তার ঠিক উল্টো ছবি ধরা পড়ছে দার্জিলিঙে। শনিবারও দৈনিক সংক্রমণের শীর্ষে রইল দার্জিলিং। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। তার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা এবং কলকাতা।

কমেছে রাজ্যের দৈনিক সংক্রমণও। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩০ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ২২ হাজার ৮৩৩।

দৈনিক সংক্রমণের পাশাপাশি কমেছে মৃত্যুর সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। অন্য দিকে, সক্রিয় রোগীর সংখ্যাও কমছে ধীরে ধীরে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৮৯১। তবে সংক্রমণের হারে খুব একটা হেরফের লক্ষ্য করা যাচ্ছে না গত কয়েক দিন ধরেই। শনিবার সংক্রমণের হার ছিল ১.৬১। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ৫২ হাজার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১ কোটি ৫৪ লক্ষ ২৮ হাজার ৫৪৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৪৪ হাজার ২৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement