Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

শিকেয় করোনাবিধি, টিকার লাইনে দাঁড়িয়েই সংক্রমণের আশঙ্কা হাওড়ায়

ভোর থেকেই টিকার লাইনে দাঁড়ালেও সকলে টিকার টোকেন পাচ্ছে না বলেও অভিযোগ।

টিকা নিতে এসে শিকেয় করোনাবিধি।

টিকা নিতে এসে শিকেয় করোনাবিধি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৯:২৯
Share: Save:

টিকা নিতে এসে শিকেয় উঠছে করোনাবিধি। ফলে টিকা নেওয়ার লাইনে দাঁড়িয়েই সংক্রমিত হওয়ার আতঙ্কে ভুগছেন হাওড়ার মানুষজন।

ভোর থেকেই তীব্র দাবদাহ উপেক্ষা করে টিকা নিতে লাইনে দাঁড়াচ্ছেন হাওড়ার বহু বাসিন্দা। শহরের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র ছাড়াও হাওড়া হাসপাতালে টিকা নেওয়ার দীর্ঘ লাইন চোখে পড়ছে। অভিযোগ, টিকা নিতে এসে করোনা সংক্রমণের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। বিশ্বজিৎ সাহা নামে হাওড়ার এক বাসিন্দা বলেন, ‘‘লাইনে দাঁড়ালেই টিকা পাওয়া যাবে কি না, জানি না। তবে করোনা হতেই পারে।’’

প্রশাসন সূত্রে খবর, হাওড়া পুরসভা পরিচালিত শহরের ২০টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এবং হাওড়া হাসপাতালে টিকাকরণ হচ্ছে। তবে সেই লাইনে করোনাবিধি উপেক্ষিত বলে অভিযোগ উঠেছে। ভোর থেকেই লাইনে দাঁড়ালেও সকলে টিকার টোকেন পাচ্ছে না বলেও অভিযোগ। আবার টোকেন সংগ্রহ করে টিকা নিতে নিতে অনেকেরই দু’তিন দিন সময় লেগে যাচ্ছে। ভিড়ের চাপে নিরাপদ দূরত্বও বজায় রাখা সম্ভব হচ্ছে না। লাইনে দাঁড়ানো মানুষের আশঙ্কা, টিকা নেওয়ার আগেই করোনায় আক্রান্ত হতে পারেন। এ নিয়ে রীতিমতো আতঙ্কিত তাঁরা। পার্থ সাঁতরা নামে সালকিয়ার এক বাসিন্দা বলেন, ‘‘মোবাইলের কলার টিউনে দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে। অথচ কিছুই মানা হচ্ছে না। স্বাস্থ্য দফতর একেবারেই উদাসীন।’’ তাঁর অনুরোধ, ‘দুয়ারে সরকার’-এর মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে টিকাকরণের ব্যবস্থা করা হোক।

চাহিদা অনুযায়ী টিকার যোগান না থাকায় এই সমস্যা দেখা দিচ্ছে বলে স্বীকার করছে জেলা স্বাস্থ্য দফতরও। দফতরের কর্তারা জানাচ্ছেন, সকলেই টিকা নিতে চাইছেন। ফলে ভিড় হচ্ছে। স্বাস্থ্য দফতর থেকে এই সমস্যা মেটানোর চেষ্টাও চলছে। তবে নিরাপদ দূরত্ব বজায় রাখতে মানুষকেই সচেতন হতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE