Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

১ দিনে ১২৭ কোভিড রোগীর মৃত্যু রাজ্যে, আক্রান্তের সংখ্যা সাড়ে ১৯ হাজারের কাছে

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় যে রাজ্যে ১২৭ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে উত্তর ২৪ পরগনা জেলা এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৩৯ ও ৩৪।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ২০:৫৮
Share: Save:

রাজ্য জুড়ে গত ২৪ ঘণ্টায় ১২৭ জন কোভিড রোগীর মৃত্যু হল। দৈনিক মৃত্যুুর সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। নতুন করে আক্রান্তের সংখ্যাও সাড়ে ১৯ হাজারের কাছে পৌঁছে গেল। সেই সঙ্গে ফের ১ দিনে প্রায় ৪ হাজার করে সংক্রমিত হলেন উত্তর ২৪ পরগনা এবং কলকাতায়। দৈনিক টিকাকরণ ২ লক্ষাধিক হলেও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়ে পৌঁছল ৩০.৩২ শতাংশে।

শনিবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যে ১২৭ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে উত্তর ২৪ পরগনা জেলা এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৩৯ ও ৩৪। এ ছাড়া, হুগলিতে ৯, দক্ষিণ ২৪ পরগনায় ৭, হাওড়ায় ৬, জলপাইগুড়ি এবং পশ্চিম মেদিনীপুরে ৫ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, দার্জিলিং এবং পশ্চিম বর্ধমানে ৪ জন করে মারা গিয়েছেন। উত্তর দিনাজপুর, বীরভূম এবং বাঁকুড়ায় ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। পুরুলিয়ায় ২, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং নদিয়ায় ১ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১২ হাজার ২০৩ জন কোভিড রোগীর মৃত্যু হল বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

কোভিড রোগীর দৈনিক মৃত্যুর পরিসংখ্যানের মতোই উদ্বেগ বাড়াচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা। ওই সময়ের মধ্যে গোটা রাজ্যে ১৯ হাজার ৪৩৬ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৯ লক্ষ ৭৩ হাজার ৭১৮ জনের মধ্যে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩ হাজার ৯৮২ ও ৩ হাজার ৯৬১। এ ছাড়া, হাওড়া (১,১৯৬), দক্ষিণ ২৪ পরগনা (৯৬২), হুগলি (৯৪৭), পশ্চিম বর্ধমান (৯৪১), নদিয়া (৯৩২), পূর্ব বর্ধমান (৭৪৪), পশ্চিম মেদিনীপুর (৭৮৬), বীরভূম (৭৮৫), পূর্ব মেদিনীপুর (৬৫৫), মালদহ (৫৯৭) এবং দার্জিলিং (৫৩৫) জেলার দৈনিক সংক্রমণের পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক।

গত কয়েক দিন ধরে দৈনিক টিকাকরণের সংখ্যা কম হলেও ১ দিনে ২ লক্ষ ২৬ হাজার ৭০ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে তা সত্ত্বেও মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৮.৯৩ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE