Advertisement
২৫ মে ২০২৪
Coronavirus in West Bengal

নতুন করে করোনায় আক্রান্ত ১৪ হাজারেরও বেশি, দৈনিক সংক্রমণের হার ২৫.৯৪ শতাংশ

নতুন করে আক্রান্তদের মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনার পরিস্থিতি প্রতিদিনই ভয়াবহ হচ্ছে। ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন আক্রান্ত প্রায় ৩ হাজার।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ২০:৫৫
Share: Save:

করোনার দৈনিক সংক্রমণ এ বার ১৪ হাজারের গণ্ডি ছাপিয়ে গেল। যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজারের কাছাকাছি পৌঁছেছে। নতুন করে আক্রান্তের মতোই দৈনিক সংক্রমণের হারও সর্বোচ্চ হয়েছে। শনিবার তা পৌঁছেছে ২৫.৯৪ শতাংশে।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ২৮ হাজার ৬১। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় ৫৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলার পরিস্থিতি প্রতিদিনই ভয়াবহ হচ্ছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এ শহরে মোট ২ হাজার ৯৭০ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ২ হাজার ৮২১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। অন্য দিকে, দৈনিক সংক্রমণের নিরিখে উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণ ২৪ পরগনা (৮২২), হাওড়া (৭৯৭), পশ্চিম বর্ধমান (৭৬৮), হুগলি (৬২৩), পূর্ব বর্ধমান (৪৫২) এবং পূর্ব মেদিনীপুর (৩৪৬) জেলার পরিসংখ্যান।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ৫৯ জন মৃতের মধ্যে শুধুমাত্র কলকাতারই বাসিন্দা ছিলেন ২০ জন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ১২ এবং হাওড়াতে ৬ জনের মৃত্যু হয়েছে। অন্য দিকে, মালদহে ৫, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে কোভিড রোগী মারা গিয়েছেন। জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর এবং হুগলিতে ২ জন করে মারা গিয়েছেন বলে স্বাস্থ্য দফতর জানিয়েছে। সেই সঙ্গে দার্জিলিং, মুর্শিদবাদ, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে ১ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

সংক্রমণ রুখতে গত জানুয়ারি থেকে দেশে টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ২১ হাজার ৯৯৪ জনকে টিকা দেওয়া হয়েছে। সেই সঙ্গে কোভিড পরীক্ষা করা হয়েছে ৫৫ হাজারেরও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE