Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

শনিবারেও রাজ্যে করোনা সংক্রমণ ২০০ পেরোল, মৃত ৩ জনের মধ্যে কলকাতার ২

স্বাস্থ্য দফতর জানিয়েছে, দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহরে ৬৯ জনের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৭
Share: Save:

রাজ্য জুড়ে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের ২০০-র গণ্ডি পার করল। এই নিয়ে টানা ২ দিন। শনিবারই মহারাষ্ট্র, গুজরাতের মতো একাধিক রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। এই আবহে কলকাতা তথা রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যকর্তাদের। যদিও এ রাজ্যে দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা সামান্য হলেও বে়ড়েছে।

শনিবার রাতে স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ২১০ জন। শুক্রবারের রিপোর্টেও দেখা গিয়েছিল যে রাজ্যে আক্রান্তের সংখ্যা ২০০ পার করেছে। ফলে পর পর ২ দিন আক্রান্তের সংখ্যা ২০০ পার করল।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, সব মিলিয়ে এ রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৭৪ হাজার ৯২৬ জন। তবে তার মধ্যে ৫ লক্ষ ৬১ হাজার ৩২৭ সেরে উঠেছেন। এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৩৩ জন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহরে ৬৯ জনের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে। কলকাতায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৯ হাজার ৩৪৯ জন। তবে তার মধ্যে সুস্থ রোগীর সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৮০। ফলে এই মুহূর্তে শহরে ১ হাজার ১৬৯ জন সক্রিয় রোগী রয়েছেন।

গত কয়েক দিন ধরেই রাজ্য জুড়ে প্রতিদিন ২০ হাজারেরও বেশি কোভিড পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টাতেও তা অব্যাহত রয়েছে। ওই সময়ের মধ্যে রাজ্যে মোট ২০ হাজার ১৩টি কোভি়ড টেস্ট করা হয়েছে। প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেই হার দাঁড়িয়েছে ১.০৫ শতাংশে।

দৈনিক আক্রান্তের নিরিখে শনিবার কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। ওই জেলায় এক দিনে ৪৯ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, হাওড়া (১৯ জন), দক্ষিণ ২৪ পরগনা (১৭ জন), হুগলি (১১ জন) এবং পশ্চিম বর্ধমান (১০ জন)-এ আক্রান্তের সংখ্যা রাজ্যের অন্যান্য জেলার তুলনায় বেশি।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। এর মধ্যে কলকাতায় ২ জন এবং জলপাইগুড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১০ হাজার ২৬৬ জন কোভিড রোগী মারা গিয়েছেন।

স্বাস্থ্য দফতরের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গোটা রাজ্যে মৃত্যুর হার ১.৭৯ শতাংশ। রাজ্যের মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি কোভিড রোগীর মৃত্যু হয়েছে কলকাতায়। এ শহরে কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩ হাজার ১০০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE