Advertisement
১৭ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: পর পর চার দিন রাজ্যে দৈনিক আক্রান্ত ৭০০-র বেশি, মৃত্যু বেড়ে ১৫

২৪ ঘণ্টায় দার্জিলিং এবং নদিয়ায় ৪ জন করে মারা গিয়েছেন। জলপাইগুড়িতে ৩, উত্তর ২৪ পরগনায় ২, হুগলি এবং কলকাতায় ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ২০:১৪
Share: Save:

রাজ্যে কোভিডে দৈনিক মৃত্যু বেড়ে ফের দু’অঙ্কের ঘরে পৌঁছল। তবে গত ২৪ ঘণ্টায় করোনার নতুন আক্রান্তের সংখ্যা কমলেও তা ৭০০-র গণ্ডি পেরিয়েছে। এই নিয়ে টানা চার দিন। ওই সময়ের মধ্যে উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় নতুন সংক্রমণ ৮০-র বেশি হয়েছে। পাশাপাশি, রাজ্য জুড়ে দৈনিক টিকাকরণ ৪ লক্ষাধিক হয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে দার্জিলিং এবং নদিয়ায় ৪ জন করে রোগী মারা গিয়েছেন। এ ছাড়া, জলপাইগুড়িতে ৩, উত্তর ২৪ পরগনায় ২, হুগলি এবং কলকাতায় ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যম্ত রাজ্যে ১৮ হাজার ২৯১ জন আক্রান্ত মারা গিয়েছেন। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় মৃতের সংখ্যা ৪ হাজার ৯৮৬। উত্তর ২৪ পরগনাতেও সাড়ে ৪ হাজারের বেশি রোগীর মৃত্যু হয়েছে। প্রসঙ্গত, ৭ অগস্টের বুলেটিনে জানানো হয়েছিল, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ১৫ জন রোগীর মারা গিয়েছেন। তার পর ফের কোভিডে মৃতের সংখ্যা ১৫ ছুঁয়েছে।

গত কয়েক দিন ধরেই রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৭০০-র বেশি। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭০৫ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। ওই সময়ের মধ্যে উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৮৮। কলকাতায় নতুন করে ৮২ জন বাসিন্দার দেহে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, দার্জিলিং (৭৯), দক্ষিণ ২৪ পরগনা (৬০), জলপাইগুড়ি (৫১), পূর্ব মেদিনীপুর (৪৭), হুগলি (৪৩), পশ্চিম মেদিনীপুর (৪২) এবং নদিয়া (৪০) জেলায় ৪০ বা তার বেশি নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৩৭ হাজার ৮৯০ জন সংক্রমিত হয়েছেন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ১০ হাজার ৭৮।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শনিবার সকালের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের ৪ লক্ষাধিক টিকাকরণ হয়েছে। ৬ অগস্টের মন্ত্রকের বুলেটিনেও একই সংখ্যক টিকাকরণের হিসাব পাওয়া গিয়েছিল। শনিবার সকালে মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে ৪ লক্ষ ৪২ হাজার ৯৮৯ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ বাড়লেও দৈনিক কোভিড পরীক্ষা আগের দিনের থেকে সামান্য কমেছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৩২০টি কোভিড পরীক্ষা হয়েছে। তবে ওই সময়ের মধ্যে নতুন সংক্রমণ কমলেও তার দৈনিক হার বেড়ে হয়েছে ১.৭১ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 Deaths coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE