Advertisement
২১ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন আক্রান্ত ফের বেড়ে ৭০০ পার, মৃত্যু ১০ জনের, বাড়ল সংক্রমণের দৈনিক হার

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগনা এবং কলকাতা— এই দু’জায়গাতেই আরও ৮৯ জন করে বাসিন্দার দেহে কোভিডের সংক্রমণ ধরা পড়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ২১:১৬
Share: Save:

রাজ্যে নতুন করে করোনার আক্রান্তের সংখ্যা বেড়ে ফের ৭০০-র গণ্ডি ছাড়াল। যদিও গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন সংক্রমিতের সংখ্যা আগের দিনের থেকে কমেছে। রাজ্য জুড়ে সংক্রমণের দৈনিক হার ঊর্ধ্বমুখী হয়েছে। যদিও কোভিডে মৃতের সংখ্যা আগের দিনের থেকে কমেছে। গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে সাড়ে ৪ লক্ষের বেশি।

বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৮ জন। তার মধ্যে উত্তর ২৪ পরগনা এবং কলকাতা— এই দু’জায়গাতেই আরও ৮৯ জন করে বাসিন্দার দেহে কোভিডের সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, হাওড়া (৫৭), দার্জিলিং (৫৪) এবং পূর্ব মেদিনীপুর (৫২) জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ৫০-এর বেশি। দক্ষিণ ২৪ পরগনায় ৪৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় কম-বেশি প্রায় সব জেলাতেই নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ১৫ লক্ষ ৪৪ হাজার ৮১৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৯ হাজার ১৮৫।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিডে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে উত্তর ২৪ পরগনা এবং নদিয়া— দু’জেলাতেই ২ জন করে রোগী মারা গিয়েছেন। এ ছাড়া, কালিম্পং, উত্তর দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতার কোনও রোগী মারা যাননি। তবে এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৩৯৩ জন এই ভাইরাসের বলি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে মোট টিকাকরণের সংখ্যা ৪ লক্ষ ৫৯ হাজার ৬৯২। যা আগের দিনের থেকে সামান্য কম। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যা আগের থেকে বেড়ে হয়েছে ৪২ হাজার ৭৬৪টি। সংক্রমণের দৈনিক সংখ্যার মতোই এর হার বেড়ে হয়েছে ১.৪৩ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 Deaths coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE