Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: টানা চার দিন সাড়ে ৭০০-র উপরে রাজ্যের দৈনিক সংক্রমণ, শীর্ষে উত্তর ২৪ পরগনা, কলকাতা

শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় নতুন দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৭। কলকাতায় আরও ১১৯ জনের মধ্যে করোনা ছড়িয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ২১:০৫
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের সাড়ে ৭০০-র গণ্ডি পার করল। এই নিয়ে টানা চার দিন। গত ২৪ ঘণ্টায় কলকাতায় শতাধিক বাসিন্দার দেহে সংক্রমণ ছড়িয়েছে। ওই সময় কালে উত্তর ২৪ পরগনা জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর সংখ্যাও ফের দুই অঙ্কের ঘরে পৌঁছেছে। তবে দৈনিক টিকাকরণ বেড়ে হয়েছে ৭ লক্ষাধিক।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৫২ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে। তার মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় নতুন দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৭। কলকাতায় আরও ১১৯ জনের মধ্যে করোনা ছড়িয়েছে। এ ছাড়া, উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণ ২৪ পরগনা (৫৬), নদিয়া এবং হুগলি (৫২ জন করে আক্রান্ত)-র দৈনিক আক্রান্তের পরিসংখ্যান। পাশাপাশি হাওড়া (৪৩), পশ্চিম মেদিনীপুর (৪২) এবং দার্জিলিং (৩৯)-এও নতুন আক্রান্তের সংখ্যা ৪০ পার করেছে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমিত হয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১৫ লক্ষ ৫৬ হাজার ১৫৭ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ২০৩।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এর মধ্যে নদিয়া এবং উত্তর ২৪ পরগনায় ৪ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। এ ছাড়া জলপাইগুড়িতে ৩, হুগলিতে ২ এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন মারা গিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মারা গিয়েছেন ১৮ হাজার ৫৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ অনেকটাই বেড়েছে। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ৭ লক্ষ ২১ হাজার ৭৫০ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের মতোই দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৮২৪টি কোভিড পরীক্ষা হয়েছে।

সংক্রমণের সংখ্যা টানা চার দিন ধরে সাড়ে ৭০০-র বেশি থাকলেও গত ২৪ ঘণ্টায় এর দৈনিক হার সামান্য হলেও কমেছে। ওই সময়ের মধ্যে তা দাঁড়িয়েছে ১.৭৬ শতাংশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE