Advertisement
২৬ মে ২০২৪
Coronavirus in West Bengal

২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ১৬ হাজারের কাছাকাছি, দৈনিক সংক্রমণের হার ২৮.৫৮ শতাংশ

গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতেই ৩ হাজার ৭৭৪ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনাতে দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ হাজারের বেশি।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২১:২৭
Share: Save:

রাজ্যে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ হাজারের দিকে ছুটছে। রবিবার রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৮৮৯ জন। যা এখনও পর্যন্ত ১ দিনে আক্রান্তের নিরিখে সবচেয়ে বেশি। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই ৩ হাজার ৭৭৪ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনাতেও দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ হাজারের বেশি। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার পৌঁছেছে ২৮.৫৮ শতাংশে। এই হার এখনও পর্যন্ত সর্বোচ্চ।
করোনার সংক্রমণ রুখতে টিকাকরণে জোর দেওয়ার কথা বলা হলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে শনিবারের তুলনায় কম সংখ্যক টিকা দেওয়া হয়েছে। শনিবার ১ লক্ষ ২২ হাজারেরও বেশি টিকাকরণ হয়েছিল। তবে স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৭৮৫-তে।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭ লক্ষ ৪৩ হাজার ৯৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৮৮ হাজার ৮০০। তবে দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

কলকাতার মতোই উত্তর ২৪ পরগনার দৈনিক সংক্রমণ ক্রমশই ঊর্ধ্বমুখী হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ওই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৪০ জন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনা (৯৮৬), হাওড়া (৮৮৯), পশ্চিম বর্ধমান (৭৪৫), হুগলি (৭৫১), বীরভূম (৬৫৬), মালদহ (৬৪৪), নদিয়া (৬৭৪), মুর্শিদাবাদ (৬৪০), পুরুলিয়া (৫৯২) এবং পূর্ব মেদিনীপুর (৫০৭) জেলায় দৈনিক আক্রান্তের পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে।

গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে মোট ৫৭ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতায় ১৮ এবং উত্তর ২৪ পরগনার ১৫ জন মারা গিয়েছেন। অন্য দিকে, হাওড়ায় ৫, দক্ষিণ ২৪ পরগনা এবং জলপাইগুড়িতে ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। দার্জিলিং, মালদহ, নদিয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে ২ জন করে মারা গিয়েছেন। এ ছাড়া, পূর্ব বর্ধমানে ১ জন রোগীর মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE