Advertisement
০৮ মে ২০২৪
COVID-19

Covid 19: হাজারের নীচেই রইল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮২ জন। মঙ্গলবারের তুলনায় সামান্য বেশি।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ২২:২২
Share: Save:

সামান্য বাড়লেও হাজারের নীচেই রইল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮২ জন। মঙ্গলবারের তুলনায় সামান্য বেশি। ওই দিন এই সংখ্যাটা ছিল ৯৬২। গত তিন দিন ধরে দৈনিক সংক্রমণ হাজারের নীচেই রয়েছে।

সক্রিয় রোগীর সংখ্যাও ধীরে ধীরে কমতে শুরু করেছে। গোটা জুন মাস ২০ হাজারের বেশি থাকলেও, জুলাইয়ের শুরু থেকেই তা একটু একটু নেমে ১৬ হাজারের ঘরে পৌঁছেছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী সক্রিয় রোগীর সংখ্যা ১৬ হাজার ৬৫৫।

সংক্রমণের হার মঙ্গলবারের তুলনায় সামান্য বেড়ে ফের ২-এর ঘরে পৌঁছেছে। মঙ্গলবার সংক্রমণের হার ছিল ১.৯১ শতাংশ। বুধবার তা বেড়ে হয়েছে ২.০৪ শতাংশ। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

মৃত্যুর সংখ্যাও অনেকটাই নেমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। যার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ জন, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি এবং দার্জিলিঙে ২ জন করে এবং পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং কালিম্পঙে ১ জন করে করোনায় মারা গিয়েছেন। ফলে রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১৭ হাজার ৮৫০।

সুস্থতার হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৭৩ হাজার ৭১৮ জন। গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১ কোটি ৪৫ লক্ষ ৬৩ হাজার ৯৪০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৪৪ হাজার ৫৯৬ জনকে। মোট টিকাকরণ হয়েছে ২ কোটি ৩২ লক্ষ ৫ হাজার ৪০৪ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE