Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

Covid 19: রাজ্যে আরও কমল করোনার দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত ১৩

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ১২ হাজার ১২৯।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ২১:০৩
Share: Save:

হাজারের নীচেই রইল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। গত ছ’দিন ধরে এই প্রবণতাই বজায় রয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ১২ হাজার ১২৯।

সক্রিয় রোগীর সংখ্যাও নামল ১৫ হাজারের নীচে। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ৯০১। গত চার দিন ধরে সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ২ শতাংশের নীচেই রয়েছে। রবিবার সংক্রমণের হার ১.৯২ শতাংশ। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩১৪ জন। শনিবারের তুলনায় সামান্য কম। শনিবার এই সংখ্যাটা ছিল এক হাজার ৩৬৬। ফলে মোট সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৭৯ হাজার ৩১২ জন। মৃত্যুর সংখ্যাটাও অনেকটাই নেমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। তার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং দার্জিলিঙে ২ জন করে মারা গিয়েছেন। নদিয়ায় মৃত্যু হয়েছে চার জনের। হাওড়া, হুগলি এবং জলপাইগুড়িতে এক জন করে মারা গিয়েছেন। রাজ্যে রবিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৯১৬।

গত ২৪ ঘণ্টায় ৫২ হাজার ৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট এক কোটি ৪৭ লক্ষ ৬৯ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দু’লক্ষ ১৪ হাজার ৭১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে দু’কোটি ৪০ লক্ষ ৬৮ হাজার ৩২০।

দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৪ জন। তার পরেই রয়েছে কলকাতা (৮২), পূর্ব মেদিনীপুর (৮৭), দার্জিলিং (৮০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE