Advertisement
০২ মে ২০২৪
Coronavirus in West Bengal

Covid-19: স্বাস্থ্যভবনের ৫০ কর্মী আক্রান্ত, এনআরএস-এর শতাধিক, নাইসেড-এর ডিরেক্টরও সংক্রমিত

চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে বুধবার ৬২ জন চিকিৎসক, ২০ জন নার্স-সহ মোট ১০৩ জন কর্মীর করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ২০:৫৫
Share: Save:

প্রায় প্রতিদিনই কলকাতার একের পর এক হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হচ্ছেন। বাদ পড়ছেন না স্বাস্থ্য দফতরের কর্তারাও। বুধবার স্বাস্থ্যভবনের ৫ আধিকারিক-সহ ৫০ জন কর্মীর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে সরকারি সূত্রের খবর।

আক্রান্তদের তালিকায় রয়েছেন করোনাভাইরাস সংক্রান্ত অন্যতম গবেষণা সংস্থা ‘নাইসেড’ (ন্যাশনাল ইনস্টিটিউট অব কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস)-এর প্রধান শান্তা দত্ত। তিনি বলেন, ‘‘এই নিয়ে দ্বিতীয়বার করোনাভাইরাস সংক্রমিত হলাম। প্রথম বার হয়েছিলাম টিকা নেওয়ার আগে।’’

শহরের এক ডজনেরও বেশি সরকারি-বেসরকারি হাসপাতালের কয়েকশ চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী ইতিমধ্যেই সংক্রমিত হয়েছে করোনাভাইরাসে। চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে বুধবার ৬২ জন চিকিৎসক, ২০ জন নার্স-সহ ১০৩ জনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। ওই হাসাপাতালে যাতে চিকিৎসা পরিষেবা ব্যাহত না হয়, সে জন্য ৮ জন চিকিৎসককে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যভবন।

এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ-সহ শতাধিক শিক্ষক, চিকিত্সক, ছাত্র, নার্স, স্বাস্থ্যকর্মীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। বুধবার এনআরএস-এর রোগী-সহ মোট ৩৬০ জনের নমুনা পরীক্ষা হয়ছিল। তার মোধ্য ১৭৮টির রিপোর্ট পজিটিভ এসেছে। অর্থাৎ, সংক্রমণের হার প্রায় ৫০ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE