Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Coronavirus in West Bengal: কলকাতায় কোভিডে আক্রান্তের মোট সংখ্যা ৩ লক্ষ ছাড়াল, রাজ্যে দৈনিক মৃত্যু শেষ ২৪ ঘণ্টাতেও শতাধিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ জুন ২০২১ ২৩:০৯


গ্রাফিক: সন্দীপন রুইদাস।

দৈনিক সংক্রমণ নিম্নমুখী হলেও কলকাতায় এর মোট সংখ্যা ৩ লক্ষের গণ্ডি পার করল। তবে কলকাতার মতোই রাজ্য জুড়ে নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু বেড়ে হয়েছে ১১৮। ওই সময়ের মধ্যে কোভিড পরীক্ষা এবং টিকাকরণের সংখ্যাও বেড়েছে। পাশাপাশি, দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ১০.৮৯ শতাংশে। গত ২ দিনের মতো এর মোট হার ১১.১০ শতাংশই রয়েছে।

শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৮২ জন। এর মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় ১ হাজার ৬৬৪ জন সংক্রমিত হয়েছেন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ৭৮৬। তবে স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত এ শহরের মোট আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৮৯ জন। এ ছাড়া, যে সমস্ত জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ৪০০ বা তার বেশি হয়েছে, সেগুলি হল— জলপাইগুড়ি (৬৯২), দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর (৪৮৪ করে), হুগলি (৪৭৭), হাওড়া (৪৬৩) এবং নদিয়া (৪৫৮)। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ১৯ হাজার ১৩০ জন।

শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে ২ লক্ষ ৯৩ হাজার ৬৪২ জনকে টিকা দেওয়া হয়েছে। অন্য দিকে, স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ১ দিনে কোভিড পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৬৭২টি।

Advertisement

টিকাকরণ এবং কোভিড পরীক্ষার সংখ্যা বাড়লেও রাজ্যে আক্রান্তদের দৈনিক মৃত্যু ফের ১০০ পার করেছে। শনিবারের বুলেটিনে দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা (২৮)। কলকাতায় মারা গিয়েছেন ২৩ জন। অন্য দিকে, নদিয়ায় ১৩, জলপাইগুড়িতে ১২, দক্ষিণ ২৪ পরগনায় ১১, হাওড়ায় ৬, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে ৫ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদে ৪, পশ্চিম বর্ধমানে ৩, দার্জিলিং এবং পূর্ব বর্ধমানে ২ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, কালিম্পং, বাঁকুড়া, বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে ১৬ হাজার ১৫২ জনের কোভিডে মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন

Advertisement