Advertisement
১১ মে ২০২৪
COVID 19

Covid 19: রাজ্যে দৈনিক সংক্রমণ ফের বাড়ল, উদ্বেগ কাটছে না উত্তর ২৪ পরগনা এবং উত্তরবঙ্গ নিয়ে

উত্তরবঙ্গের পাঁচ জেলা, অর্থাৎ আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিংপঙ ও জলপাইগুড়িতে মোট নতুন আক্রান্ত ২০৬। কলকাতায় আক্রান্ত ৭৫।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৯:৫৮
Share: Save:

রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিনে নতুন করে রাজ্যে ৭৬৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। উদ্বেগ বাড়িয়েছে উত্তর ২৪ পরগনা ও উত্তরবঙ্গের সংক্রমণের হারও। কলকাতাতেও গত দু’দিনের তুলনায় কিছুটা বেড়েছে সংক্রমণ।

জেলায় করোনা সংক্রমণের দিকে নজর করলে বোঝা যাবে, রাজ্যের কয়েকটি অংশে সিংহ ভাগ আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। উত্তরবঙ্গের পাঁচ জেলা— আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পঙ ও জলপাইগুড়ি মিলিয়ে নতুন আক্রান্তের সংখ্যা ২০৬। এর মধ্যে সবচেয়ে বেশি দৈনিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে দার্জিলিঙে (৬৫), তার পরেই রয়েছে জলপাইগুড়ি (৬১)। দক্ষিণবঙ্গে এখনও উদ্বেগের কারণ হয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা। শেষ ২৪ ঘণ্টায় এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৮৯, যা রাজ্যেও সর্বোচ্চ। জেলা প্রশাসন ইতিমধ্যে ব্যারাকপুর কমিশনারেট ও বারাসত পুর এলাকায় একাধিক কন্টেনমেন্ট জোন ঘোষণা করেছে।

শনিবারের দৈনিক সংক্রমণ ধরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৫ লক্ষ ২৮ হাজার ১৯-এ। তবে শনিবার সামান্য কমেছে দৈনিক সংক্রমণের হার। শেষ ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ২০৯ জনের, সেই দৈনিক আক্রান্তের সংখ্যা হিসাব সংক্রমণের হার দাঁড়িয়েছে ১.৬৮ শতাংশে। এই সময়ে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে আট জনের। কলকাতাতেও কিছুটা বেড়েছে করোনার সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ৭৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্যে সর্বনিম্ন সংক্রমিত জেলা মালদহ (২)। তারপর রয়েছে মুর্শিদাবাদ (৪) ও দক্ষিণ দিনাজপুর (৫)।

শনিবার টিকাকরণের পরিমাণ বেড়ে অনেকটাই। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৩ লক্ষ ২৪ হাজার ৬৯৯ জন। রাজ্যে মোট টিকা পেয়েছেন ২ কোটি ৯১ লক্ষ ৫১ হাজার ৬২৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE