Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus: রাজ্যে দৈনিক সংক্রমণ বেশ কিছুটা কমল, কলকাতায় আবার কোভিডে মৃত্যুহীন দিন

দৈনিক আক্রান্ত কমেছে দার্জিলিঙে। ওই জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৯ জন আক্রান্ত হয়েছেন করোনায়। তার আগের ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৭৪।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ২১:১২
Share: Save:

রাজ্যে এক ধাক্কায় অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ। রবিবার নতুন সংক্রমণ ছিল ৮০১। সেখানে সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ এসে ঠেকেছে ৬৬৬-তে। তবে রবিবারের থেকে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। কলকাতা ফের মৃত্যু শূন্যই।

রাজ্যে ১৩ হাজারের নীচে নেমে এসেছে সক্রিয় রোগীর সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্ত কমেছে ৩৫২ জন। ফলে এখন রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১২ হাজার ৭৫৯। তবে গত ২৪ ঘণ্টায় সেই বিচারে করোনা পরীক্ষা হয়েছে অনেকটাই কম। ৪০ হাজারের সামান্য বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে এই সময়ে। ফলে সামান্য বেড়েছে সংক্রমণের হার।

জেলাভিত্তিক সংক্রমণের হিসাব বলছে, সব জেলায় উল্লেখযোগ্য ভাবে সংক্রমণ কমলেও দৈনিক আক্রান্তের সংখ্যা একই রকম আছে উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩-তে। কলকাতায় এই একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৫৩ জন।

তবে এই একই সময়ের মধ্যে দৈনিক আক্রান্ত কমেছে দার্জিলিঙে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৯ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। আগের ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৪। উত্তরের জেলাগুলির মধ্যে জলপাইগুড়িতে আগের দিনের নতুন সংক্রমণ ছিল ৫৭, তা কমে হয়েছে ২৫। তবে দৈনিক সংক্রমণ সামান্য বেড়ে ৪ থেকে ১০-এ পৌঁছেছে কালিম্পঙে।

গত ২৪ ঘণ্টায় ফের করোনার কারণে কলকাতায় মৃত্যু শূন্য। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে করোনায়। এর মধ্যে তিন জন করে মারা গিয়েছেন দার্জিলিং ও পশ্চিম মেদিনীপুরে। উত্তর ২৪ পরগনায় দু’জনের মৃত্যু হয়েছে। জলপাইগুড়ি, নদিয়া, পশ্চিম বর্ধমান ও হাওড়ায় একজন করে মারা গিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য ভাবে কমেছে টিকাকরণ। এই সময়ের মধ্যে রাজ্যে টিকা পেয়েছেন ৯৭ হাজার ৭৭৪ জন। রাজ্যে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ২ কোটি ৬০ লক্ষ ৯৮ হাজার ৬১৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE