Advertisement
১৭ মে ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে দৈনিক আক্রান্ত ফের ৪০০ ছাড়াল, বাড়ছে সক্রিয় রোগী, সংক্রমণের হার ২ শতাংশের উপরে

রাজ্যে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি কোভিড আক্রান্ত কলকাতায় (১৫৩ জন)।  দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা, সেখানে নতুন আক্রান্ত ১২৬ জন।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ২২:২৭
Share: Save:

এক দিন পর, রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের ৪০০-র বেশি। সেই সঙ্গে সক্রিয় রোগীর সংখ্যাও বেড়েছে। পাশাপাশি টানা ৩ দিন ধরে রাজ্যে সংক্রমণের হারও ২ শতাংশের বেশি। কলকাতায় দৈনিক আক্রান্ত দেড়শোর বেশি। শতাধিক নতুন সংক্রমিত উত্তর ২৪ পরগনাতেও। সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াল নতুন করে।

মঙ্গলবার রাতে স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০৪ জন। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩৬৮। তার আগের দিন অর্থাৎ রবিবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে যায় ৪২২-এ। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা মিলিয়ে এ রাজ্যে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮১ হাজার ৪০৩ জন। রাজ্যে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি কোভিড আক্রান্ত হয়েছেন কলকাতায় (১৫৩ জন)। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে নতুন আক্রান্ত ১২৬ জন। এ ছাড়া হাওড়া (২৮), দক্ষিণ ২৪ পরগনা (১৩), পুরুলিয়া (১১) এবং উত্তর দিনাজপুর (১০)-এ দৈনিক আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে।

মঙ্গলবার নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ২৪৩টি। সোমবার পরীক্ষা হয়েছিল ১৬ হাজারের সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে। প্রতিদিন যত সংখ্যক নমুনা পরীক্ষা হয় এবং তার মধ্যে যতগুলি পজিটিভ রিপোর্ট আসে, তার শতকরা হারকেই বলা হয় ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। সোমবার সংক্রমণের হার ছিল ২.৩০ শতাংশ। মঙ্গলবার তা সামান্য কমে হয়েছে ২.২১ শতাংশ।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত সোমবার কোভিড টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৯১ হাজার ৫৭৫ জনকে। সোমবার পর্যন্ত পর্যন্ত রাজ্যে মোট টিকাকরণ হয়েছে ৩৯ লক্ষ ৪১ হাজার ২৮০ জনের।

রাজ্যে মঙ্গলবার মৃত্যু হয়েছে ২ জনের। এই নিয়ে রাজ্যে ১০ হাজার ৩১০ জনের মৃত্যু হল। মৃতদের এক জন কলকাতার এবং আর এক জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

করোনার সংক্রমণের গত এক বছরে একমাত্র সুস্থতার টানা ঊর্ধ্বমুখী ছিল। কিন্তু সম্প্রতি সেই প্রবণতায় উল্টো ধারা দেখা যাচ্ছে। মঙ্গলবার এই হার নেমেছে ৯৭.৬০ শতাংশে। মঙ্গলবার সুস্থ হয়েছেন ৩২০ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬৭ হাজার ৪৩৭ জন। মঙ্গলবার পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৫৬। যা সোমবারের তুলনায় ৮২ জন বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE