Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Vaccine

Covid-19 Vaccine: কথা থাকলেও টিকা আসেনি, কোভ্যাক্সিন দেওয়া বন্ধ রাজ্যের বহু কেন্দ্রে

শুক্রবার বাগবাজারের সেন্ট্রাল ভ্যাকসিন স্টোরে আর মাত্র পাঁচ হাজারের মতো কোভ্যাক্সিন মজুত রয়েছে। এ ছাড়া অন্যান্য জেলায় আরও অল্প কিছু কোভ্যাক্সিন থাকতে পারে বলে জানান এক স্বাস্থ্য আধিকারিক।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১৩:২৫
Share: Save:

রাজ্য জুড়ে কোভ্যাক্সিনের আকাল। দু’-দু’বার কথা মতো টিকা না আসায় প্রায় সব জেলায় সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যে রয়েছে কলকাতাও। পুরসভার অনেক টিকাকেন্দ্রেই শুক্রবার কোভ্যাক্সিন দেওয়া বন্ধ রাখতে হয়েছে টিকা না থাকায়।

মাসের প্রথমেই সব রাজ্যের মতো পশ্চিমবঙ্গের জন্যও টিকার বরাদ্দ নির্দিষ্ট করে দিয়েছিল কেন্দ্রীয় সরকার। জুলাই মাসে এ রাজ্যে কোভ্যাক্সিন আর কোভিশিল্ড মিলিয়ে ৭৩ লক্ষ টিকা পাঠানোর কথা কেন্দ্রের। গত সোমবার ৪০ হাজার কোভ্যাক্সিন আসে। বৃহস্পতিবার আসার কথা ছিল আরও এক লক্ষের বেশি। কিন্তু শেষ পর্যন্ত তা এসে পৌঁছয়নি। রাজ্যের এক স্বাস্থ্যকর্তা জানালেন, এ মাসে এর আগেও এক বার একই ঘটনা ঘটেছে। ফলে কোভ্যাক্সিন গ্রহীতাদের নাকাল হতে হচ্ছে রাজ্যের প্রায় সর্বত্র।

শুক্রবার বাগবাজারের সেন্ট্রাল ভ্যাকসিন স্টোরে আর মাত্র পাঁচ হাজারের মতো কোভ্যাক্সিন মজুত রয়েছে। এ ছাড়া অন্যান্য জেলায় আরও অল্প কিছু কোভ্যাক্সিন থাকতে পারে বলে জানান এক স্বাস্থ্য আধিকারিক। কিন্তু রাজ্যে দৈনিক দ্বিতীয় টিকা দিতে যে পরিমাণ কোভ্যাক্সিন প্রয়োজন তা এই মূহূর্তে রাজ্যের হাতে নেই। কবে সঙ্কট কাটবে তা এখনও স্পষ্ট নয় স্বাস্থ্যকর্তাদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal harassment Shortage Stop Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE