Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

করোনা পরীক্ষার লাইনে সামাজিক দূরত্ব না মানার অভিযোগ দেগঙ্গার হাসপাতালে

বিশ্বনাথপুর হাসপাতালের পরিস্থিতি দেখে সচেতন নাগরিকদের অনেকেই আতঙ্কিত হয়ে পরীক্ষা না করিয়েই ফিরে যাচ্ছেন বলে অভিযোগ।

করোনা পরীক্ষার লাইনে নেই সামাজিক দূরত্ব।

করোনা পরীক্ষার লাইনে নেই সামাজিক দূরত্ব। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৭:০২
Share: Save:

হাসপাতালে করোনা পরীক্ষা করাতে এসে লম্বা লাইনে দাঁড়িয়ে রয়েছেন বহু মানুষ। চলছে, ঠেলাঠেলি গুঁতোগুঁতি। সামাজিক দূরত্ব শিকেয় উঠেছে। আর এমন পরিস্থিতি দেখে সচেতন নাগরিকদের অনেকেই আতঙ্কিত হয়ে পরীক্ষা না করিয়েই ফিরে যাচ্ছেন বলে অভিযোগ।

উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় গত কয়েক দিন ধরেই এমন চলছে বলে অভিযোগ। সেখানকার বিশ্বনাথপুর হাসপাতালে করোনা পরীক্ষা করা হয় প্রতিদিন। কিন্তু ওই সরকারি হাসপাতালে সামাজিক দূরত্ব শিকেয় উঠেছে বলে অভিযোগ। দিনভর শতাধিক মানুষ লাইনে গা-ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে রয়েছেন। সামাজিক দূরত্ব না থাকার জন্য সরকারি শ্লথতাকে দুষেছেন অনেকেই। যাঁরা করোনা পরীক্ষা করাতে এসেছেন তাঁদের অনেকেরই দাবি, ভোরবেলা থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও পরীক্ষা করাতে পারেননি।

সামাজিক দূরত্ব বজায় রাখার উদ্দেশ্যে বিশ্বনাথপুর হাসপাতালে একের পর এক ইট দিয়ে লাইন শুরু হয়। কিন্তু অভিযোগ, বেলা যত গড়াতে থাকে যে যাঁর মত এসে লাইনে দাঁড়িয়ে পড়েন। ইটের দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে কোনও গুরুত্ব দেওয়া হয় না। এই নিয়ে হয় ঠেলাঠেলি ও গুঁতোগুঁতি। অনেকেরই অভিযোগ, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রশাসনের দেখা মেলে না। হাসপাতালের চিকিৎসক ও কর্মীর সংখ্যাও কম হওয়ায় নমুনা সংগ্রহের কাজ ধীর গতিতে চলছে। সচেতন নাগরিকদের অনেকেই আতঙ্কিত হয়ে অনেকেই ফিরে যাচ্ছেন বাড়িতে। এই অভিযোগের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE