×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

মেদিনীপুরে রাত ৯টার পর চায়ের দোকান বন্ধের নির্দেশ, যমরাজ বেশে সচেতনতা প্রচার পুলিশের

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ২০ এপ্রিল ২০২১ ১৫:৫৬


নিজস্ব চিত্র।

মেদিনীপুরে ক্রমেই বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২২১ জন। এই অবস্থায় সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ করল মেদিনীপুরের কোতোয়ালি থানার পুলিশ। রাত ৯টার পর কোথাও চায়ের দোকান খোলা যাবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া মানুষকে আরও বেশি সচেতন করার জন্য রাস্তায় নেমে প্রচার শুরু করেছে তারা।

মঙ্গলবার কোতোয়ালি থানার পুলিশের তরফে জানানো হয়েছে, মেদিনীপুরের বটতলা, নিমতলা, স্কুল বাজার, পঞ্চুরচক, গাঁধী মোড়-সহ বেশ কিছু এলাকায় রাত ১২টা পর্যন্ত চায়ের দোকান খোলা থাকে। অনেক রাত পর্যন্ত চলে আড্ডা। কিন্তু এ বার রাত ৯টার পর আর দোকান খোলা রাখা যাবে না। বিষয়টি এলাকার দোকানদারদের জানিয়ে দেওয়া হয়েছে।

এ দিকে মঙ্গলবার সকালে দেখা যায়, যমরাজ, চিত্রগুপ্ত বেশে মানুষকে সচেতন করার চেষ্টা করছে পুলিশ। বাসের যাত্রীরা মাস্ক পরছেন কি না, তা দেখার পাশাপাশি কোনও গাড়ির চালক মাস্ক না পরলে কেন পরছেন না তা-ও জানতে চান তাঁরা। সাধারণ মানুষকে সচেতন করতে ছৌ নাচের আয়োজন করে পুলিশ। করোনার উপরেই ছৌ নৃত্য পরিবেশন করেন কলাকুশলীরা। সেই সঙ্গে ঝুমুর গানের মাধ্যমেও করোনা সংক্রান্ত সচেতনতার প্রচার করেন ঝুমুর শিল্পীরা। যাঁদের মাস্ক ছিল না, তাঁদের হাতে মাস্ক তুলে দেওয়া হয়।

Advertisement

এই প্রসঙ্গে মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‘শহর এলাকায় যেখানে রাতে চায়ের দোকানে আড্ডা চলে সেখানে ৯টার পর দোকান বন্ধ রাখতে বলা হয়েছে। মাস্ক পরার আবেদন জানানো হয়েছে। নিয়ম ভাঙলে পরবর্তী কালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। জেলা জুড়ে সচেতনতা বৃদ্ধির জন্য পুলিশের তরফে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।’’

Advertisement