Advertisement
১০ মে ২০২৪
covid 19 india

Covid- 19 restrictions: বিয়ে ও মেলায় কিছু ছাড়, ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি

বিয়েবাড়িতে সর্বোচ্চ ২০০ জন কিংবা অনুষ্ঠান হলের মোট আসন সংখ্যার অর্ধেক, এর মধ্যে যেটা কম সেই সংখ্যক মানুষ একই সময় উপস্থিত থাকতে পারবেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৫:৩৭
Share: Save:

রাজ্যে বাড়ল করোনা সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ। ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে রাজ্যে কোভিড বিধিনিষেধ। এমনই জানিয়েছে নবান্ন। তবে এ বার বিয়ে ও মেলা সংগঠনে কিছু ছাড় দেওয়া হয়েছে।

নবান্নের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,

বিয়েবাড়ি সংক্রান্ত অনুষ্ঠানে একই সময় সর্বোচ্চ ২০০ জন কিংবা অনুষ্ঠান হলের মোট আসন সংখ্যার অর্ধেক, এর মধ্যে যেটা কম, সেই সংখ্যক মানুষ একই সময় উপস্থিত থাকতে পারবেন।

খোলা আকাশের তলে মেলা করা যাবে। কিন্তু সে ক্ষেত্রে কঠোর ভাবে করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে হবে।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে গত ২ জানুয়ারি মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যে নতুন করে করোনা বিধিনিষেধ জারি করেন। তিনি ঘোষণা করেন, আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল, কলেজ। অর্ধেক হাজিরা নিয়ে চলবে সরকারি অফিস। সম্পূর্ণ বন্ধ থাকবে জিম, সুইমিং পুল, সেলুন। কিন্তু পরবর্তীতে অবশ্য অর্ধেক ক্রেতা নিয়ে সেলুন খোলার নির্দেশ দেয় রাজ্য সরকার। তেমনই লোকাল ট্রেন চালানো নিয়েও পরিবর্তন হয় রাজ্যের নির্দেশিকা। প্রথমে সন্ধে ৭টায় লোকাল ট্রেন বন্ধ করার কথা বলা হলেও পরে তা বাড়িয়ে রাত ১০টা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

covid 19 india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE