Advertisement
১১ মে ২০২৪
COVID Restriction

Covid Restrictions in Bengal: সোমবার থেকে লোকাল ট্রেন নিয়ে কড়াকড়ি রাজ্যে, সন্ধ্যার পরে সফর করা যাবে না

রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ বাড়ার ইঙ্গিত মিলতেই একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করল রাজ্য সরকার।

আংশিক ভাবে বন্ধ থাকছে রেল চলাচল। ফাইল চিত্র

আংশিক ভাবে বন্ধ থাকছে রেল চলাচল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৫:২৯
Share: Save:

রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ বাড়ার ইঙ্গিত মিলতেই একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করল রাজ্য সরকার। তার মধ্যে সবচেয়ে বড় নিষেধাজ্ঞা রাজ্যের অন্য়তম প্রাধন লাইফ লাইন লোকাল ট্রেন চলাচলে। সকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও সোমবার থেকেই সন্ধ্যার পরে লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, কোনও প্রান্তিক স্টেশন থেকে সন্ধ্যা ৭টার পরে কোনও লোকাল ট্রেন ছাড়বে না।

তবে দিনের বেলায় সব ট্রেন চললেও ইচ্ছা মতো ট্রেনে চাপা যাবে না। করোনা বিধি মেনে লোকাল ট্রেনে ৫০ শতাংশ যাত্রী সফর করতে পারবেন বলে জানা গিয়েছে। বলা হয়েছে, লোকাল ট্রেনের প্রতিটি বগিতে যতগুলি আসন থাকে তার অর্ধেক যাত্রী উঠতে পারবেন। পাশাপাশি আসনে বসে সফর করা যাবে না। একটি করে আসন ছেড়ে বসতে হবে ট্রেনে।

আলাদা করে রেলের পক্ষে এখনও কিছু জানানো না হলেও ট্রেনে যাতে খুব প্রয়োজনে কেউ সফর না করেন সেই আর্জিও জানিয়েছে রাজ্য সরকার। শুধু লোকাল ট্রেন নয়, মেট্রো রেলেও চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। সন্ধ্যার পরে লোকাল ট্রেনের পরিষেবা বন্ধ হয়ে গেলে বাকি সময়ে রেলের উপরে যাত্রী চাপ বাড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। তবে রাজ্যের বক্তব্য, সরকারি ও বেসরকারি ক্ষেত্রে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ হবে আপাতত। স্কুল, কলেজও বন্ধ থাকবে। এর ফলে লোকাল ট্রেনের উপরে যাত্রী চাপও কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Restriction Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE