Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Calcutta University

Calcutta University: স্বাস্থ্যবিধি মানা হচ্ছে, দাবি বিশ্ববিদ্যালয়ের

বৃহস্পতিবার ৮ মার্চ পর্যন্ত আবেদনকারীদের সার্টিফিকেট দেওয়া হবে।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ০৬:০৭
Share: Save:

করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনেই বুধবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের মাইগ্রেশন সার্টিফিকেট দেওয়া হয়েছে বলে দাবি করলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবাশিস দাস। মঙ্গলবার অভিযোগ উঠেছিল, প্রচুর ভিড়ে কোনও রকম স্বাস্থ্যবিধি না মেনে মাইগ্রেশন সার্টিফিকেট দেওয়া হচ্ছে। ভিড়ের সেই ছবি প্রকাশ পেয়েছিল সংবাদমাধ্যমেও। এ দিন কিন্তু রেজিস্ট্রারের বক্তব্য, করোনাবিধি মেনেই সার্টিফিকেট দেওয়া হচ্ছে।

বুধবার যদিও কিছু সময়ের জন্য ক্ষোভ ছড়িয়েছিল বিশ্ববিদ্যালয়ে। কারণ কর্তৃপক্ষ প্রথমে জানিয়েছিলেন, ২ মার্চ পর্যন্ত যাঁরা এই সার্টিফিকেট পাওয়ার জন্য আবেদন করেছিলেন, এ দিন কেবল তাঁদেরই সার্টিফিকেট দেওয়া হবে। অথচ তত ক্ষণে পরের তারিখে আবেদন করা পড়ুয়ারাও ক্যাম্পাসে এসে গিয়েছেন। উপস্থিত সকলকে সার্টিফিকেট দিতে হবে, এই দাবি ওঠে ছাত্রছাত্রীদের তরফে। বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ শুরু হয়। ২ মার্চ-এর পরে আবেদন করেছেন, এমন পড়ুয়ারা দাবি তোলেন, অতিমারির সময়ে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছনোর পরে মাইগ্রেশন সার্টিফিকেট না নিয়ে তাঁরা ফিরবেন না। কলকাতা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস ইউনিটির পক্ষ অনীক দে-র দাবি, তাঁদের পক্ষ থেকে এমন ৪৭ জন পড়ুয়ার নাম কর্তৃপক্ষকে জানানো হয়। তার পর উপস্থিত সকলকেই সার্টিফিকেট দেওয়া হবে বলে জানান কর্তৃপক্ষ। রেজিস্ট্রার পরে জানিয়েছেন, রাত অবধি থেকে সব পড়ুয়াদেরই এ দিন মাইগ্রেশন সার্টিফিকেট দিয়ে দেওয়া হয়েছে। আজ, বৃহস্পতিবার ৮ মার্চ পর্যন্ত আবেদনকারীদের সার্টিফিকেট দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE