Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

কোভিড চিকিৎসায় মহকুমা হাসপাতাল ও পুরসভাকে সমন্বয়ের নির্দেশ বর্ধমানে

কোভিড পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে বুধবার কালনা মহকুমা হাসপাতালে যান পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা।

কালনা সুপার স্পেশালিটি হাসপাতাল।

কালনা সুপার স্পেশালিটি হাসপাতাল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৭:২৯
Share: Save:

কোভিড চিকিৎসা সংক্রান্ত বিষয়ে পূর্ব বর্ধমানের কালনা মহকুমা হাসপাতাল ও কালনা পুরসভাকে সমন্বয় রেখে কাজ করার পরামর্শ দিলেন জেলাশাসক। পাশাশাশি তিনি কালনা পুরসভাকে অবিলম্বে হেল্পডেস্ক ও কল সেন্টার চালু করার পরামর্শ দেন। জেলাশাসকের নির্দেশ মতো সমস্ত ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য বুধবার থেকেই তৎপরতা শুরু করেছেন কালনা মহকুমা হাসপাতাল ও কালনা পুরসভা কর্তৃপক্ষ।

কোভিড পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে বুধবার কালনা মহকুমা হাসপাতালে যান পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা। কোভিড মোকাবিলায় কালনা পুরসভা ও কালনা মহকুমা হাসপাতাল কী কী ব্যবস্থা নিয়েছে, পরিকাঠামো কেমন রয়েছে, উন্নত পরিষেবার জন্য আর কী কী প্রয়োজন—সে সব বিষয়ে মহকুমাশাসক সুমনসৌরভ মোহান্তিকে সঙ্গে নিয়ে বুধবার পর্যালোচনা করেন জেলাশাসক। পাশাপাশি কোভিড চিকিৎসার জন্য তিনি বিশেষ কিছু ব্যবস্থা নেওয়ার জন্যও নির্দেশ দেন।

মহকুমাশাসক বলেন, “জেলাশাসক কালনা পুরসভাকে অবিলম্বে হেল্প ডেস্ক ও কল সেন্টার চালুর পরামর্শ দেন। সেই সঙ্গে পুরসভা যাতে মহকুমা হাসপাতালের সঙ্গে সমন্বয় রেখে কোভিড সংক্রান্ত তথ্য আদানপ্রদান করে সেই বিষয়টিও জানিয়ে দিয়েছেন। জেলাশাসক আশ্বাস দিয়েছেন, কোভিডের চিকিৎসা নিয়ে পরিকাঠামোর যে ঘাটতি রয়েছে তা দ্রুত পূরণের জন্য তিনি রাজ্যের দৃষ্টি আকর্ষণ করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Government Hospital COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE