Advertisement
১৫ জুন ২০২৪
Covaxin

Covid Vaccine: আরও কোভ্যাক্সিন এল রাজ্যে, শনিবারই জেলায় বণ্টন শুরু

যে সব টিকাগ্রহীতার দ্বিতীয় টিকা বাকি রয়েছে তাঁদের আগে টিকা দেওয়ারও নির্দেশ দেন রাজ্যের মুখ্যসচিব। স্বাস্থ্য দফতরের তরফ থেকেও দ্বিতীয় টিকাকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১২:৫৮
Share: Save:

চলতি সপ্তাহে প্রায় প্রতি দিনই রাজ্যকে কোভ্যাক্সিন পাঠাল কেন্দ্র। শনিবার সকালেও ২ লক্ষ ৯৪ হাজার কোভ্যাক্সিন এল রাজ্যে। গত সপ্তাহে কোভ্যাক্সিনের অভাবে রাজ্যের বেশ কিছু টিকা কেন্দ্রে এই টিকা দেওয়া বন্ধ করে দেওয়া হয়। চলতি সপ্তাহের সোমবার দেড় লক্ষ কোভ্যাক্সিন আসার পর আবার টিকা দেওয়া শুরু হয়।

যে সব টিকাগ্রহীতার দ্বিতীয় টিকা বাকি রয়েছে তাঁদের আগে টিকা দেওয়ারও নির্দেশ দেন রাজ্যের মুখ্যসচিব। স্বাস্থ্য দফতরের তরফ থেকেও দ্বিতীয় টিকাকে অগ্রাধিকার দিতে জেলা স্বাস্থ্য আধিকারিকদের উদ্দেশে নির্দেশিকা দেওয়া হয়। তবে এই সপ্তাহে জোগান বাড়ায় কোভ্যাক্সিন টিকাকরণ গতি পাবে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন। ওই বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের জন্য আরও টিকা চেয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী। এ ছাড়াও অনেক রাজ্যের থেকে বাংলার কম টিকা প্রাপ্তির কথাও বলেন তিনি। পশ্চিমবঙ্গের জনসংখ্যার নীরিখে এই সরাবরাহ যথেষ্ট নয় বলেও জানান। শুক্রবার লোকসভায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জুন মাস পর্যন্ত কোন রাজ্যে কত টিকা পাঠানো হয়েছে তার হিসাব দেয়। সেই তালিকায় দেখা যায় পশ্চিমবঙ্গের থেকে কম জনসংখ্যা থাকলেও বেশি টিকা পাঠানে হয়েছে বিজেপি শাসিত গুজরাত ও কর্নাটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Department Vaccine Covaxin Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE