Advertisement
০২ মে ২০২৪
Cow Smuggling

সহগলের জামিন খারিজ, অনুব্রতের দেহরক্ষীকে তিহাড়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই

বীরভূমের ডিসট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে যে ভুয়ো অ্যাকাউন্টের হদিস মিলেছে, সে বিষয়ে সহগলকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। তিহাড় জেলে গিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি মিলেছে।

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সহগল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দিল আসানসোলের সিবিআই আদালত।

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সহগল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দিল আসানসোলের সিবিআই আদালত। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৩:৩০
Share: Save:

বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সহগল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দিল আসানসোলের সিবিআই আদালত। ভার্চুয়াল শুনানিতে বিচারক রাজেশ চক্রবর্তী সহগলের আইনজীবীর আবেদন খারিজ করে দিয়েছেন। সেই সঙ্গে সিবিআইকে জিজ্ঞাসাবাদের অনুমতিও দেওয়া হয়েছে।

গরু পাচার মামলায় ধৃত সহগল দিল্লির তিহাড় জেলে রয়েছেন। এই মামলাটির তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অন্য দিকে, বীরভূমের ডিসট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে যে সমস্ত ভুয়ো অ্যাকাউন্টের হদিস মিলেছে, সে বিষয়ে সহগলকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। বৃহস্পতিবার আসানসোলের সিবিআই আদালতে সহগলের মামলার ভার্চুয়াল শুনানি ছিল। সেখানে প্রথমে সহগলের আইনজীবী শেখর কুণ্ডু তাঁর জামিনের আবেদন জানান। কিন্তু বিচারক সেই আবেদন খারিজ করে দেন।

তার পরেই সিবিআই জানায়, কো-অপারেটিভ ব্যাঙ্কে পাওয়া ভুয়ো অ্যাকাউন্টগুলির সঙ্গে অনুব্রতের দেহরক্ষীর যোগ রয়েছে বলে মনে করছে তারা। অভিযোগ, সহগলের প্রভাবেই ব্যাঙ্কে মোট ২৩১টি ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছিল। এই সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য তিহাড় জেলে গিয়ে সহগলকে জিজ্ঞাসাবাদের আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের আবেদনে সাড়া দেন বিচারক। তিনি জানান, ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে সহগলকে জিজ্ঞাসাবাদের জন্য যে কোনও সময়ে তিহাড়ে হাজির হতে পারবেন সিবিআইয়ের গোয়েন্দারা।

উল্লেখ্য, গরু পাচার মামলায় বীরভূমের সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে ভুয়ো অ্যাকাউন্টের হদিস মেলার পর সেগুলি বন্ধ করে দেয়নি সিবিআই। তারা কেবল নজরদারি চালাচ্ছে। সিবিআই সূত্রে খবর, প্রতিটি অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকার লেনদেন হয়েছে। সে বিষয়ে বিস্তারিত জানতে তিহাড়ে যাবেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling Anubrata Mandal Saigal Hossain CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE