Advertisement
০৪ মে ২০২৪
CPIM

‘একুশের ডাক, মানুষের দাবি’

সমাজের বিভিন্ন অংশের মানুষের মতামতের ভিত্তিতে কোম্পানি রাজ ও মোদী-রাজের বিরুদ্ধে, কৃষকের পক্ষে ও গণতন্ত্রের পক্ষে দাবিসনদ তৈরি করল সিপিআই (এম-এল) লিবারেশন।

নাগরিক কনভেনশন মৌলালি যুব কেন্দ্রে। নিজস্ব চিত্র।

নাগরিক কনভেনশন মৌলালি যুব কেন্দ্রে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৪৩
Share: Save:

নির্বাচনে বিভিন্ন দলের ইস্তাহার থাকেই। এ বার সমাজের বিভিন্ন অংশের মানুষের মতামতের ভিত্তিতে কোম্পানি রাজ ও মোদী-রাজের বিরুদ্ধে, কৃষকের পক্ষে ও গণতন্ত্রের পক্ষে দাবিসনদ তৈরি করল সিপিআই (এম-এল) লিবারেশন। মৌলালি যুব কেন্দ্রে সোমবার ‘একুশের ডাক, মানুষের দাবি’ শীর্ষক নাগরিক কনভেনশনের মাধ্যমে ওই দাবিসনদ প্রকাশ করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে এই কনভেনশনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন কুমার রানা। আসন্ন নির্বাচনে মানুষের দাবিকে সামনে তুলে আনার প্রয়োজনীয়তার কথা বলেন লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। আলোচনায় অংশগ্রহণ করেন মেরুনা মুর্মু, অলিক চক্রবর্তী, নব দত্ত, হাফিজ আলম সাইরানি, পল্লব কীর্তনিয়া, কপিলকৃষ্ণ ঠাকুর, মৌসুমী ভৌমিক, অনুরাধা দেব, সুজাত ভদ্র, শরদিন্দু উদ্দীপন, অশোক বিশ্বনাথন প্রমুখ। আগামী ২১শে ফেব্রুয়ারি ভাষা দিবসের দিনে রানি রাসমনি অ্যাভিনিউয়ে গণ-সমাবেশের ডাক দেওয়া হয়েছে কনভেনশন থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE